জঙ্গি হামলার আশংকায় না’গঞ্জ আদালতে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা

জঙ্গি হামলার আশংকায় নারায়ণগঞ্জের আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে। গত রোববার ঈদের আগের দিন ঢাকায় একটি শীর্ষ গোয়েন্দা সংস্থার অফিসে ফোন করে ঈদের দিন ৭ নভেম্বর ও পরবর্তীতে ১০ নভেম্বর বোমা হামলার হুমকি দেয়া হয়। হুমকি অনুযায়ী বৃহস্পতিবার ছিল হামলার শেষ তারিখ। তাই যে কোন ধরনের নাশকতা ঠেকাতে নারায়ণগঞ্জ পুলিশের প্রস্তুতি ছিল ব্যাপক।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান জানান, ঢাকায় দেয়া হুমকির প্রেক্ষিতে নারায়ণগঞ্জ আদালতে ওই নিরাপত্তা মূলক ব্যবস্থা নেয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আদালতে প্রবেশের দু’টি মুখেই কড়া পুলিশি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। অন্য দিনের মতো আদালত প্রাঙ্গনের ভেতরে কোন হকারকে বসতে দেয়া হয়নি। নাশকতা ঠেকাতে সাদা পোশাকের গোয়েন্দাদের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ তৎপর ছিল। এছাড়া পোশাকধারী পুলিশতো ছিলই।

জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু জানান, নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গন সব সময়ই অরক্ষিত থাকে। পুলিশ বা গোয়েন্দা সংস্থা গুলোর তেমন কোন তৎপরতা চোখে পড়ে না। এজন্য প্রায়ই আদালত প্রাঙ্গনে নানা ধরনের অপরাধ কর্মকান্ড ঘটে থাকে। এছাড়া আদালতের ভেতরে মাদক ব্যবসার বিস্তার রোধেও কোন কার্যকরী পদক্ষেপ নিয়মিত চোখে পড়ে না। শুধু মাত্র বিশেষ বিশেষ কারণে বা হুমকি পেলেই শুধু মাত্র এ ধরনের নিরাপত্তা মূলক ব্যবস্থা না নিয়ে সারা বছরই এ ধরনের নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহনে তিনি জেলা পুলিশের উর্ধ্বতনদের প্রতি আহবান জানান। কারণ আদালত প্রাঙ্গনে শত শত আইনজীবির পাশাপাশি কয়েক হাজার বিচার প্রার্থী প্রতিদিন আদালতে নানা কারণে এসে থাকেন। এদিকে বৃহস্পতিবার আদালতে বিচার প্রার্থীদের উপস্থিতি কম লক্ষ করা গেছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গিনেস বুকে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

গিনেস বুকে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

স্টাফ রিপোর্টার :: গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি ...