জঙ্গি দমনে শেখ হাসিনার প্রশংসায় সোনিয়া গান্ধী

sadfsaডেস্ক নিউজ :: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে শেখ হাসিনা সরকারের দৃঢ় অবস্থানের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী।

রবিবার বিকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত্কালে সোনিয়া গান্ধী বলেন, শক্ত হাতেই সন্ত্রাস দমন করা জরুরি।  এ সময় ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী উপস্থিত ছিলেন। প্রায় আধা ঘণ্টার বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

সোনিয়া গান্ধী জানান, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে রাজনৈতিক মতভেদ থাকলেও বাংলাদেশের সঙ্গে সম্পর্কের বিষয়ে তারা একমত। দুই দেশের মধ্যে স্থলসীমা চুক্তি বাস্তবায়নের প্রশংসা করে তিনি বলেন, কংগ্রেস সরকারের আমলেই এই বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেন কংগ্রেস নেত্রী।

সাক্ষাত্কালে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ তিনটি বই সোনিয়া গান্ধীকে উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড দেখে যেতে রাহুল গান্ধীকে বিশেষভাবে আমন্ত্রণ জানান। শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত্কালে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং বলেন, চলমান প্রবৃদ্ধির ধারা ধরে রাখতে পারলে ২০২৫ সাল নাগাদ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে।

বৈঠকে শেখ হাসিনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ উপস্থিত ছিলেন। এরপর সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাত্ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চলন্ত সিএনজির বিদ্যুতের তার

ষ্টাফ রিপোর্টার :: কুমিল্লার নাঙ্গলকোটে চলন্ত সিএনজি চালিত একটি অটোরিকশার ওপর ১১ ...