ব্রেকিং নিউজ

ছয়’শ টাকার জন্য সমাপনী পরীক্ষা থেকে বঞ্চিত জ্যোতি

প্রবেশপত্র আসার পরও মাত্র ৬০০ টাকার জন্য সমাপনী পরীক্ষা থেকে বঞ্চিত হল ৫ম শ্রেণীর শিক্ষার্থী জ্যোতি। শ্রীমঙ্গল উপজেলার বিষামণি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জ্যোতি চৌহানের পরিবারের কাছে শিক্ষকের দাবি করা ৬০০ টাকা সময়মতো দিতে না পারায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রবেশপত্র দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। প্রবেশপত্র না পাওয়ায় জ্যোতি পরীক্ষা দিতে পারেনি।

উপজেলার জেরিন চা বাগানের বাসিন্দা মনিকা চৌহান অভিযোগ করেন, প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম ও সহকারি শিক্ষক সুদীপ আচার্য্য তাঁর (মনিকা) কাছে ৬০০ টাকা দাবি করেছিলে। সম্পূর্ণ টাকা যোগাড় করতে না পেরে গত ১৭ নভেম্বর ৩০০ টাকা নিয়ে সুদীপের কাছে গিয়েছিলেন। কিন্তু সুদীপ টাকা রাখেননি। গত ২২ নভেম্বর মঙ্গলবার ৬০০ টাকা যোগাড় করে তিনি মেয়ের প্রবেশপত্রের জন্য বিদ্যালয়ে গিয়েছিলেন। সুদীপ তাঁকে জানান, এখন আর প্রবেশপত্র সংগ্রহ করা সম্ভব নয়।

কান্না জড়িত কন্ঠে জ্যোতি জানায়, গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার তার এলাকার অন্য পরীক্ষার্থীদের মাধ্যমে জানতে পেরেছে পরীক্ষা কেন্দ্রে তার সিট বসানো হয়েছে। পরীক্ষার হলে তার নাম ধরে শিক্ষকরা ডেকেছেন বলে সহপাটিরা জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে জ্যোতির (রোল নং- ১৩৪৮) সিট বসানো হয়েছে। কিন্তু গত দুদিন সে পরীক্ষা না দেওয়ায় অনুপস্থিতির তালিকায় তার নাম উঠে গেছে।

গতকাল ২৬ নভেম্বর শনিবার সরেজমিনে বিষামণি গ্রামের বাসিন্দা খলিল মিয়া ও পাশ্ববর্তী গ্রামের বাসিন্দা জাহির মিয়াসহ আরও কয়েকজন গ্রামবাসী জানান, জ্যোতির মায়ের অভিযোগের বিষয়ে তারা শুনেছেন। তবে দাবীকৃত টাকা পরিশোধ না করায প্রবেশপত্র না দিয়ে শিশুটিকে বঞ্চিত করা দু:খজনক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম মনিকা চৌহানের অভিযোগ অস্বীকার করে বলেন, ‘পঞ্চম শ্রেণীতে ১২-১৪ জন ছাত্র-ছাত্রী ছিল। ছয়জন পরীক্ষা দিচ্ছে। বাকিরা মডেল টেস্টে অকৃতকার্য হওয়ায় পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়নি।’

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কিশোলয় চক্রবর্ত্তীর সঙ্গে বহুবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেনি। যায়নি।

বিষামণি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সংশ্লিষ্ট উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শ্রীমঙ্গল পৌর আওয়ামী লীগর সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল বলেন, তিনি অভিযোগ পেয়েছেন। পরিষদের সভা ডেকে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কাওছার ইকবাল/শ্রীমঙ্গল

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...