ছেলের বাসায় আলীমকে জিজ্ঞাসাবাদ চলছে

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গ্রেপ্তার বিএনপি নেতা আব্দুল আলীমকে জিজ্ঞাসাবাদ করছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

সোমবার সকাল ১০টার দিকে তদন্ত সংস্থার কয়েকজন সদস্য তার ছেলে ফয়সাল আলীমের বনানীর বাসায় হাজির হন। সেখানে বিশ্রাম দিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আব্দুল আলীমের আইনজীবী মুন্সি আহসান কবীর  জানান, ‘সকাল ১০টার দিকে তদন্ত সংস্থার সদস্যরা বাসায় এসে জিজ্ঞাসাবাদ করছেন। আলীম অসুস্থ থাকায় তাকে বিশ্রাম দিয়ে দিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিকেল ৫টা পর্যন্ত এ জিজ্ঞাসাবাদ চলবে।’

এর আগে গত ২৩ অক্টোবর সেফ হোমের পরিবর্তে আব্দুল আলীমকে ছেলের বাসায় এক দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারপতি নিজামুল হক নাসিম।

ওইদিন শুনানিতে আলীমের আইনজীবী আহসান কবীর তার অসুস্থতার কথা উল্লেখ করে সেফ হোমের পরিবর্তে বাসায় জিজ্ঞাসাবাদের আবেদন জানালে ট্রাইব্যুনাল এ অনুমতি দেয়।

তবে প্রসিকিউর হায়দার আলী এর বিরোধিতা করে বলেন ‘সেফ হোম’ নিরাপদ। এর আগে যাদের সেখানে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাদের কাছে থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, আলীম আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত জামিনে রয়েছেন। তবে গত ১৬ অক্টোবর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তাকে ‘সেফ হোমে’ নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে ট্রাইব্যুনালের কাছে।

উল্লেখ্য, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার অভিযোগে গত ২৭ মার্চ জয়পুরহাটের বাড়ি থেকে জিয়াউর রহমান সরকারের মন্ত্রী আব্দুল আলীমকে গ্রেপ্তার করা হয়।

এরপর ৩১ মার্চ তাকে ১ লাখ টাকায় মুচলেকা এবং ছেলে ফয়সাল আলীম ও আইনজীবী তাজুল ইসলামের জিম্মায় শর্তসাপেক্ষে জামিন দেয় ট্রাইব্যুনাল। এরপর থেকে তিনি বনানীতে ছেলের বাসায় অবস্থান করছেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটক

নোয়াখালীতে ভুয়া ডাক্তার আটক

মুজাহিদুল ইসলাম  সোহেল, নোয়াখালী প্রতিনিধি  :: নোয়াখালীতে আবুল কাশেম (৩২) নামে ভুয়া ডাক্তারকে ...