ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচেপড়া ভিড়

ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচেপড়া ভিড়স্টাফ রিপোর্টার :: সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। সকালে জনসমাগম কিছুটা কম থাকলেও জুমার নামাজের পর মেলার মাঠে ভিড় বাড়তে থাকে। সন্ধ্যার দিকে পুরো মেলার মাঠ জনসমুদ্রে পরিণত হয়।

এদিন মেলায় শিশু ও বয়স্কদের নিয়ে ঘুরতে আসা মানুষজনকে দুর্ভোগ পোহাতে হয়। অন্যদিকে সারি সারি গাড়ি মেলা প্রাঙ্গণে প্রবেশের অপেক্ষা থাকায় সংসদ ভবন-আগারগাঁও এবং শ্যামলী রোডে তীব্র যানজট সৃষ্টি হয়।

শুক্রবার বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, সকালে মেলা শুরুর আগে রাজধানী ও আশপাশের এলাকার মানুষ টিকিট কেটে প্রবেশের জন্য লাইন ধরে আছেন। তরুণ-তরুণীদের পাশাপাশি সপরিবারে সরকারি-বেসরকারি চাকরিজীবীরা ঘুরতে আসেন মেলায়।

মেলার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটে অতিষ্ঠ হয়ে অনেকে হেঁটে মেলায় প্রবেশ করেন। ভিড় ও যানজটে কষ্ট করে গেলেও দর্শনার্থীদের মুখে ছিল আনন্দের ছাপ।

কুমিল্লা থেকে মেলায় ঘুরতে এসে তানিয়া আহমেদ বলেন, নারায়ণগঞ্জে বোনের বাড়িতে বেড়াতে এসেছিলাম। এ সুযোগে মেলায় ঘুরতে এসেছি। এখানে আসার কারণ হচ্ছে সব গৃহস্থালিসামগ্রী এক জায়গায় পাওয়া যায়। আবার ছাড়ও দেয়।

শেওড়াপাড়া থেকে এসেছেন ছালেহা বেগম। তিনি জানা, মেলায় প্রচুর জনসমাগম। আন্তর্জাতিক বানিজ্য মেলায় ঢাকার রাস্তাঘাটের সামগ্রী পাওয়া যায়, বিষয়টি পছন্দ হয়নি। মেলায় আন্তর্জতিক ভাবটি বজায় থাকলে ভালো হত।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Lakshmipur Kamar

ব্যাস্ত লক্ষ্মীপুরের কামারপাড়ার কারীগররা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: কামারপাড়ায় কারীগরদের ঠুন-ঠান শব্দে মুখর হয়ে ...