চামেলীর পাশে সাকিব-মুস্তাফিজ

স্টাফ রিপোর্টার :: গুরুতর ইনজুরিতে আক্রান্ত বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার চামেলী খাতুনের (২৭) পাশে দাঁড়ালেন ক্রিকেটার সাকিব-মুস্তাফিজ।

বিনা চিকিৎসায় নিভে যেতে বসেছে মাঠ কাঁপানো এই নারী ক্রিকেটারের জীবন। টাকার অভাবে উন্নত চিকিৎসাও করাতে পারছেন না।

জীবনের এই কঠিন সময়ে বাঁচার আকুতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন একসময়ের এই দাপুটে ক্রিকেটার। তবে বিসিবি নয়, এই চরম দুঃসময়ে চামেলী পাশে পেলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে। তাকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জাতীয় দলের এই দুই তারকা ক্রিকেটার।

এমন অবস্থায় পাশে পেয়েছেন সাকিব-মুস্তাফিজকে। প্রয়োজনীয় চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে আবারও আশায় বুক বাঁধছেন রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় জন্ম নেওয়া এই নারী ক্রিকেটার।

চামেলী জানান, ‘আমার এই কঠিন সময়ে এগিয়ে এসেছেন মুস্তাফিজুর রহমান। গতকাল রাতে ফোন দিয়েছিলেন সাকিব আল হাসান ভাইও। তারা দুজনই আমাকে সর্বাত্মক আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন। আমার জন্য সবাই দোয়া করবেন।’

এক যুগ ধরে জাতীয় দলকে সার্ভিস দিয়ে আসা চামেলীর মাঠের সঙ্গে সম্পর্কের ছেদ পড়ে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায়। এ ছাড়া তার মেরুদণ্ডে দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলোও নষ্ট হয়ে যাচ্ছে। এতে করে ধীরে ধীরে অবশ হয়ে যাচ্ছে শরীরের ডান দিক। কিন্তু মাঠ কাঁপানো এই নারী অলরাউন্ডার বাঁচতে চান।

চামেলী আবারও ফির‍তে চান স্বাভাবিক জীবনে। হাঁটতে চান আর ১০ জন মানুষের মতো স্বাভাবিকভাবে। এ জন্য চামেলীকে অতি দ্রুত দেশের বাইরে সার্জারি করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা চামেলীর পরিবারের পক্ষে জোগান দেওয়া অসম্ভব হয়ে পড়েছে।

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত মাঠ কাঁপিয়েছেন চামেলী খাতুন। ভাগ্যের কী নির্মম পরিহাস, একসময়ে মাঠ কাঁপানো সেই অলরাউন্ডার এখন পার করছেন জীবনের চরম দুঃসময়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Tahmina Shilpi 01

আশ্রয় নয় নির্ভরতা চাই

আশ্রয় নয় নির্ভরতা চাই। না মানে ঠিক নির্ভরতা নয়, ভরসা চাই। না, ...