চাইল্ড পার্লামেন্টের ৯ম অধিবেশন ১৮ ডিসেম্বর

আ হ ম ফয়সল, ঢাকা

চাইল্ড পার্লামেন্টের ৯ম অধিবেশন আগামী ১৮ ডিসেম্বর ২০১১ রবিবার রাজধানীর আগারগাঁওস’ এলজিইডি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অধিবেশনে ৬৪ জেলা থেকে একজন করে চাইল্ড পার্লামেন্ট প্রতিনিধি ও দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ২০ জন শিশু প্রতিনিধিসহ মোট ৮৪ জন শিশু প্রতিনিধি অধিবেশনে অংশগ্রহণ করবেন। দেশের বর্তমান সার্বিক পরিসি’তিতে ‘শিশু স্বাস’্যসেবা ও সুশাসন’ বিষয়ে চাইল্ড পার্লামেন্ট প্রতিনিধিদের জরিপ তথ্য ও বিশিষ্ট ব্যক্তিদের মতামতের ভিত্তিতে একটি কর্মপত্র অধিবেশনে প্রকাশিত ও আলোচিত হবে।

সেভ দ্য চিলড্রেন এর সহযোগীতায় অনুষ্ঠিতব্য অধিবেশনে প্রধানমন্ত্রীর স্বাস’্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী প্রধান অতিথি হিসেবে উপসি’ত থাকবেন। চাইল্ড পার্লামেন্টের ৯ম অধিবেশনের সভাপত্বি করবেন স্পিকার রাজু আহমেদ।

অধিবেশনের পূর্বে চাইল্ড পার্লামেন্টের প্রতিনিধিরা শিশু স্বাস’্য সেবার জরিপ প্রতিবেদনের ফলাফল নিয়ে শিশু বিশেষজ্ঞ ডা. এম আর খান, সংসদ সদস্য ডা. এম এ মান্নান ও শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বাস’্য অধিদপ্তরের মহা-পরিচালক, শিশু হাসপাতালের পরিচালক, বাংলাদেশ ঔষধ প্রশাসন বিভাগের মহা পরিচালক, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহা-সচিবসহ দেশের বেশ কয়েকজন বিশিষ্ট ব্যাক্তির কাছ থেকে মতামত গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণধর্ষণের শিকার কলেজছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার :: পাবনা জেলার সুজানগরে গণধর্ষণের শিকার এক কলেজছাত্রী অপমান সইতে ...