চাঁদ-তাঁরা খচিত জাতীয় পতাকা উত্তোলন: রাষ্ট্রদ্রোহী মামলায় শাহিন গ্রেপ্তার

চাঁদ-তাঁরা খচিত জাতীয় পতাকা উত্তোলনমহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি  :: খুলনার পাইকগাছায় শুক্রবার সন্ধ্যায় নব্য আওয়ামীলীগ নেতা শহিনকে রাষ্ট্রদ্রোহী মামলায় আটক করেছে পুলিশ। শনিবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার পূর্ব গজালিয়া গ্রামের আবু রাইহান শাহিন ১৬ ডিসেম্বর’১৭ চৌমুহনী বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদ-তাঁরা খচিত জাতীয় পতাকা উত্তোলন করে। সারা দিন থাকার পর রাত ১২টার দিকে মুক্তিযোদ্ধাদের চাপের মুখে পতাকা নামাতে বাধ্য হয়।

সে উপজেলার চাঁদখালী ইউনিয়নের আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য ছিলন। এ ঘটনায় তাকে ইউনিয়ন আওয়ামীলীগ দল থেকে বহিস্কার করে। শাহিন ছাত্র জীবনে ছাত্রশিবির ও শিক্ষা জীবন শেষে জামায়াতে ইসলামী রাজনীতির সাথে জড়িত ছিলেন।

রাজনৈতিক প্রেক্ষাপটের ফলে ২০১০সালে আওয়ামীলীগে যোগদান করেন। এ ঘটনা একাধীক জাতীয়, বার্তাসংস্থা, অনলাইন ও আঞ্চলিক দৈনিক পত্রিকা শাহিনের বিভিন্ন কর্মকান্ড উপর ধারাবাহিক খবর প্রকাশ অব্যাহত থাকে।

ঘটনার সত্যতা, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সংগঠন প্রতিবাদ মুখর হয়ে উঠে। এক পর্যায় পুলিশ বাদী হয়ে আদালতের অনুমতি সাপেক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে পাইকগাছা থানায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হয়।

ওসি (তদন্ত) শাহাদাৎ হোসেন জানান, শাহিনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হওয়ায় শুক্রবার সন্ধ্যায় উপজেলার চৌমুহনী এলাকা থেকে তাকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...