ব্রেকিং নিউজ

চাঁদার দাবীতে হাসপাতালে ছাত্রলীগের হামলা: রোগীসহ আহত-৫

লক্ষ্মীপুরে চাঁদার দাবীতে হাসপাতালে ছাত্রলীগের হামলা ভাংচুর,  রোগীসহ আহত-৫জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি ::
লক্ষ্মীপুরে রামগঞ্জে চাঁদার দাবীতে প্রান্তিক জেনারেল হাসপাতালে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় হাসপাতালের বিভিন্ন ফ্লোরের দরজা ও জানালাসহ অন্যান্য আসবাবপত্র ভাংচুর করা হয়।

এতে হাসপাতালে ভর্তি রোগীসহ ৫জন আহত হয়। আহতদের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছে হাসপাতালের রোগী রুবেল আকন্দ, মাসুদ আলম, হাসপাতালের কর্মচারী আরিফ হোসেন, সুমি আক্তার ও আবদুর রহমান।

ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। এর আগে একই কায়দায় এ হাসপাতালে আরো তিনবার ভাংচুর করা হয়।

হাসপাতালের ম্যানেজার মো. মিজানুর রহমান ভূইয়াসহ প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল ও সাধারন সম্পাদক মেহেদী হাসান শুভের নেতৃত্বে ১৫/২০টি মোটরসাইকেলে করে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে হাসপাতালে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

এ সময় তাদের হামলায় রোগী ও তার স্বজনসহ অন্তত ৫জন আহত হয়। দীর্ঘদিন ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা চাঁদা দাবী করে আসছিল। দাবীকৃত চাঁদা না দেয়ায় তারা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে তাদের হুমকি-ধুমকির ভয়ে নিরাপত্তাহীনতায় রয়েছে হাসপাতাল কর্তপক্ষ।

এ দিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রামগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শেখ মো. মাহাবুবুর রহমান (ভিপি বাহার)। জড়িতদের গ্রেফতারের দাবী জানিয়ে তিনি বলেন হাসপাতালের মালিক মো. মিজানুর রহমান ভূইঁয়া রামগঞ্জ পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতির সাথে জড়িত থাকার কারনে বারবার এ ধরনের হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

তবে একটি বিশ্বস্ত সূত্রের দাবী, ছাত্রদলের কমিটিকে কেন্দ্র করে সাবেক বিএনপির সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি মো. নাজিম উদ্দিন ছাত্রলীগের নেতাকর্মীদের দিয়ে এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ রয়েছে।

চাঁদার বিষয়টি অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধূরী মাহামদুন্নবী সোহেল জানান, ওই হাসপাতালে ছাত্রদল নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল বিধায় তাদের ধাওয়া করা হয়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোতা মিয়া জানান, প্রান্তিক জেনারেল হাসপাতালের ২/১টি গ্লাস ভেঙ্গেছে। তবে কারা এ হামলা চালিয়েছে সে বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ বছরেও আন্দোলন জমেনি, মানুষ বাঁচে কয় বছর: ওবায়দুল কাদের

ষ্টাফ রিপোর্টার ::  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ...