চলে গেলেন কল্পরঞ্জন চাকমা

চলে গেলেন কল্পরঞ্জন চাকমাআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: না ফেরার দেশে চলে গেলেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালনের প্রথম প্রতিমন্ত্রী ও খাগড়াছড়ি আসন থেকে দুই বারের নির্বাচিত সংসদ সদস্য কল্প রঞ্জন চাকমা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকার মগবাজারস্থ ঢাকা কমিউনিটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৫ জুলাই) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. আবু নাসেরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়। শোকবার্তায় বলা হয়, শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। এ সময় তিনি কল্প রঞ্জন চাকমার পরলৌকিক সদগতি কামনা করেন।

এদিকে কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, ও পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক টাক্সফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) এসএম শফি, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদারসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

কল্পরঞ্জন চাকমা ২৯৮নং সংসদীয় খাগড়াছড়ি আসনের আওয়ামী লীগের সাবেক এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রথমমন্ত্রী। ১৯৯৭ সালে পার্বত্য চুক্তির পর ১৯৯৮ সালের ৬ মে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হয়।

১৯৯৮ সালের ১৫ জুলাই এক গেজেট নোটিফিকেশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গঠন করা হয় এবং খাগড়াছড়ির তৎকালীন আওয়ামী লীগের সংসদ সদস্য কল্পরঞ্জন চাকমাকে প্রথম পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় বলে জানা যায়।

প্রসঙ্গত, সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমার পায়ে এবং কোমরে আঘাত পেয়ে গত ২৯ জুন মগবাজারস্থ ঢাকা কমিউনিটি হসপিটালে ভর্তি হন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা দেব : প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা অনুদান দেওয়ার ...