চলছে ৯ পৌরসভার ভোট গ্রহণ

Votদেশের আটটি পৌরসভায় সাধারণ নির্বাচন ও একটি পৌরসভায় উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমরা, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, নড়াইলের লোহাগড়া, টাঙ্গাইলের ঘাটাইল, বগুড়ার সোনাতলা ও পাবনার বেড়া। আর শরীয়তপুরের নাড়িয়াতে মেয়র পদে উপনির্বাচন হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, এই নয়টি পৌরসভায় মেয়র পদে বিভিন্ন রাজনৈতিক দল ১৮ জন প্রার্থী দিয়েছে। এগুলোর মধ্যে আওয়ামী লীগ নয়জন, বিএনপি সাতজন, জাতীয় পার্টি একজন ও সাম্যবাদী দল একজন প্রার্থী দিয়েছে। এ ছাড়া ২১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া নির্বাচনে সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি জানান, নির্বাচনে ৯১টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইসি ভোটার এলাকায় ১২ প্লাটুন বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাবের ৩৬টি টিম নিয়োজিত করেছে। এ ছাড়া নির্বাচনী এলাকায় নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববারের মধ্যে না সরালে সোমবার থেকে ব্যবস্থা: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামীকালের (রোববার) মধ্যে ...