চলচ্চিত্রাঙ্গনে প্রথম আলো ও ডেইলি স্টারকে বয়কটের ঘোষণা

ঢালিউডের শিল্পী-কলাকুশলী-নির্মাতা ও প্রযোজক-পরিবেশকরা এবার বয়কট ঘোষণা করেছে দৈনিক প্রথম আলো ও একই গ্রুপের ইংরেজি পত্রিকা ডেইলি স্টারকে। এফডিসিতে ৭ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, প্রযোজক-পরিবেশক সমিতি, চিত্রগ্রাহক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনের সম্মিলিত প্লাটফর্ম চলচ্চিত্র একতা পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশীয় চলচ্চিত্র বিরোধী কর্মকান্ডের অভিযোগে

দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টারকে বয়কট ঘোষণা করা হয়।
এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মহাম্মদ হান্নান মিডিয়াকে বলেন, যে কোনো দেশের চলচ্চিত্রের বিকাশে সংবাদমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। চলচ্চিত্রের সঙ্গে দর্শকের যোগাযোগের মধ্যস্থতাকারী হিসেবে আমরা সংবাদ মাধ্যমের কাছ থেকে সবসময় দায়িত্বশীল ভূমিকা আশা করি। কিন্তু সাম্প্রতিক সময়ে দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার দেশীয় চলচ্চিত্রের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে বলে চলচ্চিত্র একতা পরিষদের সভায় আমরা ঐক্যমতে পৌছাই। সর্বসম্মতিক্রমেই আমরা এ দুটি পত্রিকাকে চলচ্চিত্রাঙ্গনে বয়কট ঘোষণা করেছি। মহাম্মদ হান্নান জানান, পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ না করা পর্যন্ত প্রথম আলো ও ডেইলি স্টারের সঙ্গে চলচ্চিত্রের কোনো শিল্পী-কলাকুশলী কথা বলা থেকে বিরত থাকবে। চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ জানানো বা সংবাদ বিজ্ঞপ্তি প্রেরণ থেকেও আমরা বিরত থাকবো বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
প্রথম আলোকে বয়কট ঘোষনা কারণ জানতে চাইলে মহাম্মদ হান্নান বলেন, সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করছি দেশের মুলধারার চলচ্চিত্রের প্রতি এই পত্রিকাটির বিভিন্ন সংবাদ, সম্পাদকীয় ও কলামে একধরনের অবজ্ঞা প্রকাশ করা হচ্ছে। বাংলাদেশের প্রেক্ষাগৃহে ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনীর ইস্যুতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাই যেখানে বিরোধিতা করছে। প্রথম আলোকে দেখা যাচ্ছে, তার পক্ষে অবস্থান গ্রহণ করতে। তাছাড়া প্রথম আলো ও ডেইলি স্টারে সব সময়ই বলিউড বা হলিউডের সংবাদ গুরুত্ব সহকারে পরিবেশন করা হয়। সেই তুলনায় দেশীয় চলচ্চিত্রের খবরাখবর গুরুত্ব পায় না বললেই চলে। এসব দিক পর্যালোচনা করেই চলচ্চিত্র একতা পরিষদের সভায় এই দুটি পত্রিকাকে চলচ্চিত্র একতা পরিষদের সভায় বয়কট করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...