চরপাতিলায় স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী চুমকি

চরপাতিলায় স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র উদ্ধোধন করলেন প্রতিমন্ত্রী চুমকিশিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামীলীগ সরকার শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তাঘাট, পুল কালভাট উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যই সুখের মূল। সরকার বিছিন্নদ্বীপের অসহায় মানুষের কথা চিন্তা করে এদ্বীপে প্রসুতি বিভাগসহ মহিলাদেরকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষন দেয়া হবে।

শনিবার দুপুর ১২টায় চরফ্যাশনের বিছিন্নদ্বীপ চর-পাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন প্রশিক্ষনকেন্দ্র উদ্বোধন শেষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

চর-কুকরি-মুকরি ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, চরপাতিলার একমাত্র প্রাথমিক বিদ্যালয় ভবনের জন্য ৪কোটি টাকা বরাদ্দ করেন। পর্যায়ক্রমে চরের বেঁড়িবাধসহ আরো ব্যাপক উন্নয়ন করা হবে।

চরপাতিলায় স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র উদ্ধোধন করলেন প্রতিমন্ত্রী চুমকিচুমকি আরো বলেন, এই স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়নকেন্দ্র চর-পাতিলার নারীদের জন্য আশার বার্তা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। চরাঞ্চলের অসহায় মহিলাদের জন্য বিজিএফ ও বিজিডি কার্ড দিগুন করা হবে। চরের হত-দরিদ্র নারীদের জন্য ১০০টি সেলাইর মেশিন বরাদ্দের ঘোষনা দেন।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চীপ অপারেটিং অফিসার মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক লিমিটেড মো. হাশেম চৌধুরী, নির্বাহী পরিচালক এমআরডিআই হাসিবুর রহমান মুকুল, ও উন্নয়ন ধারা পরিচালক মনির আহম্মেদ শুভ্র বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনের সঙ্গে খালেদার মুক্তির কোন সম্পর্ক নেই: গয়েশ্বর

ষ্টাফ রিপোর্টার :: নির্বাচনের সাথে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন সম্পর্ক নেই ...