চট্টগ্রামে অগ্নিকান্ডে একই পরিবারের ৫ জন নিহত

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় আগুন লাগার ঘটনায় ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে নারী শিশুসহ একই পরিবারের ৫ সদস্য নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে একটি বহুতল ভবনে আগুন লেগে এই ঘটনা ঘটে।

নিহতরা হলো গৃহকর্তা ও বেসরকারী ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ জাবের ইকবাল (৩৩), তার স্ত্রী তামান্না সিদ্দিকি (২৫), ভাই মোদাচ্ছের (২০), ভাগ্নে শাওন (৮) এবং গৃহকর্মী রুমি (২৮)। তাদের সকলের বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-পরিচালক ও মিডিয়া সেলে’র প্রধান  জসিম উদ্দিন জানান, চান্দগাঁও আবাসিক এলাকার ১নং রোডের এ-ব্লকের ওয়াই-৬/৩ নম্বরের বাড়ী ৪ তলা ভবনের নীচ তলায় আগুন লাগে। খবর পেয়ে নগরীর বিভিন্ন ষ্টেশন থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ভোর পৌনে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সুত্র জানায়, এস এ বাসেত নামের এক ব্যাক্তির মালিকানাধীন ৪ তলা ভবনের নিচের তলায় সাইফুল ইসলাম নামে এক ব্যাক্তির একটি মুদির দোকান থেকে গভীর রাতে আগুন লাগে। পরে আগুন নীচতলায় গ্যারেজে রাখা একটি মাইক্রোর বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় ভবনের নিচ থেকে তৃতীয় তলার সবাই একে একে নেমে আসলেও ঘুমিয়ে থাকার কারণে ৪ তলায় বসবাসকারী স্টান্ডার্ড চাটার্ড ব্যাংকের  কর্মকর্তা জাবের ইকবালের পরিবারের কেউ নীচে নামতে পারেনি। পরিবারের ৫ সদস্য আগুনের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়।

সিএমপি’র পাঁচলাই জোনের সহকারী পুলিশ কমিশনার আব্দুল মান্নান জানান, ভবনটির ৪তলায় বাসায় থাকা পরিবরের সদস্যরা ঘুমিয়ে থাকার কারণে আগুন লাগার বিষয়টি তারা বুঝতে পারেনি। এতে দম বন্ধ হয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকান্ডে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস জানান।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গোপসাগরে ১৬ ট্রলার ডুবি, নিখোঁজ ৭২ জেলে

ষ্টাফ রিপোর্টার :: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ১৬টি মাছ ধরার ...