চট্টগ্রামের রোডমার্চে থাকছে ৬ হাজার গাড়ির বহর: বিএনপি

খালেদা জিয়ার নেতৃত্বে চার হাজার গাড়ির বহর নিয়ে রোববার সকাল ১০টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বিএনপির চট্টগ্রামের রোডমার্চ। পথে মুন্সিগঞ্জ ও নরসিংদী থেকে আরো দুই হাজার গাড়ি রোডমার্চে যোগ দেবে।

এবারের রোডমার্চে তিনটি পথসভা আর দুটি জনসভায় বক্তৃতা করবেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, রোববার সকালে ঢাকা থেকে রোডমার্চ শুরুর পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কুমিল্লার চান্দিনা মাদাইয়া মুক্তিযুদ্ধা কলেজ মাঠে প্রথম পথসভায় বক্তৃতা করবেন। একই দিনে চান্দিনার নূর মানিক চাঁন মাঠে দ্বিতীয় পথসভায় অংশ নেবেন তিনি। এরপর কুমিল্লা বিশ্বরোডের পদুয়ার বাজারে হবে দিনের তৃতীয় ও রোডমার্চের শেষ পথসভা।

একই দিন বিকেলে ফেনী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হবে প্রথম জনসভা। পরদিন দুপুরে চট্টগ্রামের পলোগ্রাউন্ডে জনসভার মধ্য দিয়ে রোডমার্চ কর্মসূচি শেষ হবে।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, রোডমার্চ বানচালে সরকারের নানা অপচেষ্টা ব্যর্থ করে দিয়ে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পথসভা ও জনসভাগুলো বিগত রোডমার্চগুলোর মতো জনসমুদ্রে পরিণত হবে।

তিনি আরো বলেন, সরকারদলীয় ক্যাডারদের বাধার পরেও রোডমার্চের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

রিজভী জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার পুদিরা ইউনিয়নে রোডমার্চের প্রস্তুতি সভায় সরকারদলীয় সন্ত্রাসীরা হামলা চালিয়ে ইউনিয়ন বিএনপির সভাপতিসহ ১৯ জনকে আহত করেছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, আশা করি, সরকার এবং প্রশাসন শান্তিপূর্ণ রোডমার্চকে অশান্তিতে রূপান্তর করবে না।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচন, সরকারের দেশব্যাপী নৈরাজ্য, বিরোধী দলের ওপর নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে এরআগে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় ঐক্যজোট সিলেট, চাঁপাইনবাবগঞ্জ, ময়মনসিংহে জনসভা এবং  সবশেষ খুলনা অভিমুখে রোডমার্চ করেছে।

এবারো রোডমার্চের সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেছে বিএনপি। ছয়টি ক্যামেরার মাধ্যমে দুটি পথসভা ও দুটি জনসভার সম্প্রচার করা হবে। ইন্টারনেটে www.bnplive.com এই ঠিকানায় তা দেখা যাবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীম, বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লফিত জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সংরক্ষিত আসনের এমপি শাম্মী আক্তার প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...