ঘিওরে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে ব্র্যাকের আলোচনা ও মানববন্ধন

ঘিওরে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে ব্র্যাকের আলোচনা ও মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: বাল্য বিয়ে মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে “১৮’র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে ২ অক্টোবর বেলা ১১ টায় মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ঘিওর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আয়োজনে দরিদ্র নারীদের গ্রামীণ সংগঠন পল্লী সমাজের নেতাদের নিয়ে বাল্য বিয়ে ও নারী নির্যাতন বন্ধে এক আলোচনা সভা ও সভা শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাস।

অন্যান্যের মধ্যে ইউপি সদস্য লাভলু মোল্যা, আব্দুর রহিম, আব্দুর জব্বার, সংরক্ষিত ইউপি সদস্য নাহিদা আক্তার, ইউপি সচিব চন্দন কুমার বিশ্বাস, পল্লী সমাজ সভাপ্রধান ও জয়িতা নারী ছালেহা বেগম, আলেয়া বেগম, ছালমা আক্তার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কর্মসূচি সংগঠক মোবারক হোসেন।

আলোচনা সভায় ঘিওর ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে ১৮ জন নারী অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে উপজেলার প্রধান সড়কে অর্ধশতাধিক বিভিন্ন বয়সী নারী-পুরুষের অংশগ্রহণে বাল্য বিয়ে এবং নারী নির্যাতন বন্ধে আধঘন্টা ব্যাপী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত সকলে বলেন, নারী নির্যাতন রোধ, শিশুদের সঠিক ভাবে বেড়ে উঠার জন্য মায়ের ভূমিকা, সমাজ থেকে মাদক নির্মুলসহ বাল্য বিয়ে বন্ধে সকলকে এক সাথে থেকে কাজ করতে হবে। উপস্থিত সকলে নিজেকে এই কাজে সম্পৃক্ত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষার্থীদের নিয়ে প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের কর্মশালা

শিক্ষার্থীদের নিয়ে প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের কর্মশালা

রামগতি প্রতিনিধি :: শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক, নেতৃত্বের গুণাবলী, আবৃত্তি ও শুদ্ধ উচ্চারন গুনাবলী ...