ঘাতক বাস কেড়ে নিল সংগঠক নাজিম উদ্দিনের প্রাণ

ঘাতক বাস কেড়ে নিল সংগঠক নাজিম উদ্দিনের প্রাণ
স্টাফ রিপোর্টার :: রাজধানীর যাত্রাবাড়ী শনির আখড়ায় মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজের উপরে বাসের ধাক্কায় ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের  সিনিয়র মার্কেটিং এক্সিকিউটিভ ও ঢাকাস্থ লালমোহন ফাউন্ডেশনের জনপ্রিয় সাধারণ সম্পাদক মো: নাজিম উদ্দিন (৩৮) নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।
গুরুতর আহত অবস্থায় নাজিম উদ্দিনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নাজিম উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা এক পথচারী মো. রাসেল বলেন, যাত্রাবাড়ী শনির আখড়া থেকে মেয়র হানিফ ফ্লাইওভার বিজের উপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে গুলিস্তানের দিকে যাচ্ছিলেন নাজিম উদ্দিন। তার পাশে আমার মোটরসাইকেলও ছিল। তার পেছনে মনজিল পরিবহনের একটি বাস ছিল।
gfdfgতিনি জানান, ফ্লাইওভারের উপরে এক লেনের রাস্তা হলেও ওই বাসটি এপাশ-ওপাশ করে সামনের মোটরসাইকেলটিকে ওভারটেক করতে চেষ্টা করছিল। এক পর্যায় মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়, এতে চালক পড়ে গিয়ে গুরুতর আহত হন।
তিনি বলেন, ঘটনাস্থল থেকে সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিন দিন আগে ঢাকার মগবাজারে আদ দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে নাজিমের স্ত্রী আইরিন একটি ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দেন। অস্ত্রোপচার করায় তিনি এখনো অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। নাজিমের বড় মেয়ে নুসরাত জাহান মুনের বয়স ৮ বছর। সে শ্যামপুরে বাংলাদেশ ব্যাংক উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। নাজিম ও স্ত্রীকে নিয়ে শ্যামপুরের ফরিদাবাদে থাকতেন। তার বাবার নাম আনিসুল হক। ভোলার লালমোহন উপজেলার বালুচর গ্রামে তাদের গ্রামের বাড়ি। পাঁচ ভাই তিন বোনের মধ্যে তিনি চতুর্থ।

ঘাতক বাস কেড়ে নিল সংগঠক নাজিম উদ্দিনের প্রাণযাত্রাবাড়ী থানার বরাত দিয়ে ঢামেকের ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, এ ঘটনায় মনজিল পরিবহনের বাসটিকে আটক করেছে পুলিশ। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

 

আজ বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা নামাজ শেষে গ্রামের বাড়িতে নিয়ে আগামীকাল পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

 

তার মৃত্যুতে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, নাজিম উদ্দিন- লালমোহন ফাউন্ডেশন, ঢাকা এর সফল সাধারণ সম্পাদক, অত্যন্ত মেধাবী, পরিশ্রমী ও দক্ষ সংগঠক ছিলেন। একজন দক্ষ সংগঠক হিসেবে প্রতিটি গুনাবলি তাহার মধ্যে বিদ্যমান ছিল। অত্যন্ত মিষ্টভাষী ও সদালাপী একজন মানুষ ছিলেন তিনি। সংসদ সদস্য, শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মহান আল্লাহ্‌ তায়ালার কাছে তার মরহুমের জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

ডেস্ক রিপোর্ট :: ভারতীয় জনতা দল-বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, ‘‘বাংলাদেশি অভিবাসীরা ...