‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাস্টাফ রিপোর্টার :: নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ লক্ষ্যে ২৬-২৮ এপ্রিল তিন দিনের সফরে অস্ট্রেলিয়া যাবেন তিনি।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

পররাষ্ট্রমন্ত্রী জানান, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বাংলাদেশে লিঙ্গ সমতা নিশ্চিতে ব্যাপক অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে সিডনিতে অনুষ্ঠিতব্য গ্লোবাল সামিট অব উইমেনস-২০১৮ শীর্ষক সম্মেলনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

মাহমুদ আলী জানান, বাংলাদেশ ও সমগ্র এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নারীশিক্ষা এবং নারী উদ্যোক্তাদের কর্মকাণ্ড প্রসারে অভূতপূর্ব নেতৃত্ব প্রদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ অ্যাওয়ার্ড প্রধান করা হবে।

গ্লোবাল সামিট অব উইমেনস প্রতি বছর নারীর অর্থনৈতিক ক্ষমতায়নকে উৎসাহিত এবং সারা বিশ্বে তা নিশ্চিত করার লক্ষ্যে এই শীর্ষ সম্মেলনের আয়োজন করে থাকে।

এখানে নারীর সামগ্রিক উন্নয়ন ও ক্ষমতায়নে অসামান্য অবদান রাখার জন্য বিশিষ্ট ব্যক্তিবর্গকে বিশেষভাবে এ সম্মাননা দেয়া হয়।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ওই সামিটে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এ দুই মন্ত্রণালয়ের সচিব ও প্রধানমন্ত্রী কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ডেস্ক নিউজ :: গোছানো ফুটবলে ক্রোয়েশিয়া অনেক আশা জাগালেও শেষ পর্যন্ত জয় হলো ফ্রান্সের তারুণ্য-নির্ভর গতির ...