ব্রেকিং নিউজ
Home / জাতীয় / গ্রামে না থাকাটা ডাক্তারদের অভ্যাসে পরিনত হয়েছে: স্বাস্থ্য মন্ত্রী

গ্রামে না থাকাটা ডাক্তারদের অভ্যাসে পরিনত হয়েছে: স্বাস্থ্য মন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রীমোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন চিকিৎসকদের গ্রামে না থাকাটা অভ্যাসে পরিনত হয়েছে, সংকট উত্তরনে আগামী ৩ বছরে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে ।

রবিবার সন্ধ্যায় মাদারীপুরের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থমন্ত্রী এ কথা বলেন।

এসময় মন্ত্রী শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১শ১ শয্যায় উন্নীত করার ঘোষনাও দেন। এরআগে স্বাস্থ্যমন্ত্রীসহ অতিথিরা জেলার শিবচর উপজেলার দত্তপাড়ায় ১০ শয্যা বিশিষ্ট চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র, ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন সন্নাসীরচরে ইলিয়াস আহম্মেদ চৌধুরী ট্রমা সেন্টার ও পৌর এলাকায় শেখ হাসিনা সড়ক সংলগ্ন শেখ হাসিনা ইন্সটিটিউট অব হেলথ্ টেকনোলজি ভিত্তি প্রস্তর করেন।

মোহাম্মদ নাসিম তার বক্তব্যে কর্মকর্তাদের বলেন, আপনারা জানেন আমি দায়িত্ব নেয়ার পরে একসাথে ৬ হাজার ডাক্তার নিয়েছি। ২ বছর তারা গ্রামেই ছিল। ২ বছর পর তারা উচ্চতর শিক্ষার কথা বলে অনেকেই চলে গেল। এ কারনে সংকট সৃষ্টি হয়েছে। গ্রামে না থাকাটা ডাক্তারদের অভ্যাসে পরিনত হয়েছে। কেন থাকবে না বলেন। গ্রামে বিদ্যুৎ আছে, সড়ক যোগাযোগ আছে পর্যাপ্ত সুযোগ সুবিধা আছে। জনগনের টাকায় ডাক্তার হয়েছে। জনগনের চাকরী করেন আপনারা। কেন থাকবেন না।

মন্ত্রী আরো বলেন, আমি প্রধানমন্ত্রীর সাথে কথা বলে আগামী ৩ বছরের মধ্যে ৫ হাজার নতুন ডাক্তার নেব। পর্যায়ক্রমে ১০ হাজার ডাক্তার নেব। যেন গ্রামে ডাক্তার থাকে। সবাইকে দায়িত্ব পালন করতে হবে। না পারলে দায়িত্ব ছেড়ে দেবেন। নাহলে অপসারন করা হবে।

মতবিনিময় সভায় জাসদের সেক্রেটারী শিরিন আখতার এমপি, আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সেক্রেটারী ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরীসহ স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ মডেল ইয়ূথ পার্লামেন্ট

স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি গঠনের সিদ্ধান্ত বাতিলের দাবি শিশু অধিকারকর্মীদের

ডেস্ক নিউজ :: শিশুরাই দেশের বর্তমান এবং ভবিষ্যৎ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ ...