গোলাম আযমকে দ্রুত দাফনের সিদ্ধান্ত নিয়েছে সরকার

মোজাম্মেলষ্টাফ রিপোর্টার :: মানবতাবিরোধী অপরাধে ৯০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমকে দ্রুত দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে সরকার। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা জানিয়েছেন।

শুক্রবার দুপুরে বেসরকারি টেলিভিশন যমুনা নিউজে সরাসরি অংশ নিয়ে মন্ত্রী এ কথা জানান। তবে কতটুকু দ্রুত সময়ে গোলাম আযমকে দাফন করা হবে সেটা পরিষ্কার করেননি মন্ত্রী।

যুদ্ধাপরাধের অভিযোগে দণ্ডপ্রাপ্ত আরেক জামায়াত নেতা কাদের মোল্লার দাফন দ্রুত সম্পন্ন হয়, কিন্তু গোলাম আযমের দাফনে বিলম্ব কেন-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, গোলাম আযমের দাফনও দ্রুত সম্পন্ন করাই সরকারের সিদ্ধান্ত।

তিনি বলেন, জামায়াত-শিবির একটি ক্যাডারভিত্তিক সংগঠন। তারা তাদের অর্থেরও অভাব নেই। তারা যেকোনো স্থানে অল্প সময়েই জমায়েত হয়ে যেতে পারে। সেই আশঙ্কা থেকেই দ্রুত দাফনের সিদ্ধান্ত বলে জানান মন্ত্রী।

‘গোলাম আযমকে সরকার বাড়তি সুযোগ দিয়েছে’ এমন অভিযোগের জবাবে মন্ত্রী বলেন, “গোলাম আযমের মতো যুদ্ধাপরাধীকে সরকার বাড়তি সুযোগ দেবে সেটা কখনও সম্ভব নয়। তবে মানবিক দিক বিবেচনা করে তার চিকিৎসার ক্ষেত্রে কিছুটা সুযোগ দেয়া হয়েছে।”

ট্রাইব্যুনালে সরকারের আগ্রহের কোনো ভাটা পড়েছে কিনা-এমন প্রশ্নের জবাবে মোজাম্মেল হক বলেন, “ট্রাইব্যুনাল আইন সংশোধন ও ট্রাইব্যুনাল পুনর্গঠনের কারণে মামলার কার্যক্রমে কিছুটা ভাটা পড়েছে। এ বিষয়টি নিয়ে আমরাও উদ্বিগ্ন। তবে শিগগির এই জটিলতা কেটে যাবে।”

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা দেব : প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা অনুদান দেওয়ার ...