ব্রেকিং নিউজ

গুজরাট উপকূলে পাকিস্তানি নৌকাসহ আটক ৯

উরি হামলার জেরে ভারত-পাকিস্তানের মধ্যে তীব্র উত্তেজনার শুরু। এরপর পাকিস্তানসংলগ্ন কাশ্মীর সীমান্তে গোলযোগপূর্ণ নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক। এরইমধ্যে ভারতের গুজরাট উপকূল থেকে আটক করা হয়েছে একটি পাকিস্তানি নৌকা। 

file-jpgকাশ্মীরের উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলার পর থেকেই জোরদার করা হয়েছে পশ্চিম উপকূলের নিরাপত্তা। কারণ এই উপকূলের একাংশ থেকে ঢিল ছোঁড়া দূরত্বেই রয়েছে পাকিস্তানের বাণিজ্যনগরী করাচি। পাশাপাশি ভারতীয় সেনার অভিযানের পর পাকিস্তানও পাল্টা বদলা নিতে পারে-এই আশঙ্কায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

রবিবার সকাল সোয়া ১০টার দিকে পাকিস্তানি নৌকাটিকে আটক করা হয়। গুজরাট উপকূলের কাছাকাছি নৌকাটিকে সন্দেহজনকভাবে ঘুরতে দেখেই উপকূলরক্ষী বাহিনীর জাহাজ ‘সমুদ্র পাবক’-কে সেখানে পাঠিয়ে সেটিকে আটক করা হয়।
পরে ভারতীয় উপকূলবর্তী রক্ষী বাহিনীর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ‘ভারতীয় কোস্ট গার্ড জাহাজ ‘সমুদ্র পাবক’ একটি পাকিস্তানি নৌকা আটক করেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এটি পাক মৎস্যজীবীদের নৌকা। আটক ৯ পাকিস্তানি নাগরিকও পেশায় মৎস্যজীবী। আটক নৌকা ও মৎস্যজীবীদের পৌরবন্দরে এনে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে’।

ঠিক কি কারণে পাক জলসীমা অতিক্রম করে ওই নৌকাটি গুজরাট উপকূলের কাছাকাছি এসেছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিদ্রোহী প্রার্থী হলে আজীবন বহিষ্কার: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী ...