গার্মেন্টস খাতের জায়গা নেবে পর্যটন খাত

132830Manon-(7)ঢাকা : দেশের অভ্যন্তরীণ পর্যটনের ক্ষেত্রে যে উন্নতি হচ্ছে তাতে ভবিষ্যতে গার্মেন্টস খাতের জায়গা পর্যটন খাত নিতে পারবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ফেলোশিপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পর্যটন মন্ত্রী বলেন, পর্যটনের সঙ্গে গণমাধ্যমের নিবিড় সম্পর্ক রয়েছে। লম্বা ছুটি শুরু হলেই মানুষ পর্যটন স্পটে ছুটে যান। অভ্যন্তরীণ পর্যটনের ক্ষেত্রে যে উন্নতি হচ্ছে তাতে ভবিষ্যতে গার্মেন্টস খাতের জায়গা নিতে পারবে পর্যটন খাত।

তিনি বলেন, পর্যটনের অবকাঠামোগত সুবিধা আমাদের দেশে অপ্রতুল। তাছাড়া যোগাযোগ ব্যবস্থাও উন্নত না। কক্সবাজারে কোনো রেল যোগাযোগ নেই। বিমান সুবিধাও অপ্রতুল। সুন্দরবনসহ অনেক পর্যটন স্থানগুলোতে যোগাযোগ ব্যবস্থা আশানুরূপ নয়। তবে যোগাযোগ ব্যবস্থা যাতে সুন্দর হয় আমরা সে চেষ্টা করে যাচ্ছি। কক্সবাজারেও রেল যোগাযোগের চেষ্টা চলছে।

এছাড়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নির্বাহী পরিচালক আকতারুজ্জামান কবীর বলেন, পর্যটন এগিয়ে গেলে তা দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে। সবাই একযোগে কাজ করলে অবশ্যই ট্যুরিজম এগিয়ে যাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরে আত্মহত্যায় মারা যায় ৮ লাখ মানুষ

নিউজ ডেস্ক :: প্রত্যেক বছর প্রায় ৮,০০,০০০ মানুষ আত্মহত্যা করেন। । এমনটাই ...