গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির দণ্ডাদেশ

গাজীপুর : গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ওই স্বামীর নাম মো: জাহাঙ্গীর হোসেন (২৫)। রোববার গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক ফাতেমা নজীব এ দণ্ডাদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি মো: ফজলুর কাদের জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার বরদিয়া এলাকার জাহাঙ্গীর হোসেন ২০১১ সালের ৬ আগষ্ট যৌতুকের দাবিতে তার স্ত্রী নাছিমাকে (২২) গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ব্যাপারে ৭ আগষ্ট নাছিমার পিতা ইমান আলী বাদি হয়ে নাছিমার স্বামী জাহাঙ্গীর হোসেন, শ্বাশুড়ী শিউলি বেগম (৪০) ও শ্বশুর  আলমগীর হোসেনকে (৪৫) আসামি করে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন।

১৮ আগষ্ট পুলিশ জাহাঙ্গীরকে গ্রেফতার করে ১৯ আগষ্ট গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করলে সে স্ত্রী হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পরে মামলার তদন্ত কর্মকর্তা কাপাসিয়া থানার এসআই সানোয়ার জাহান ওই মামলায় জাহাঙ্গীর ও শিউলী বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

তিনি আরো জানান, ২০১২ সালের ২৯ জানুয়ারি এ মামলাটি গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রইব্যুনাল আদালতে গৃহিত হয়। পরে ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রোববার আদালত জাহাঙ্গীরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং শ্বাশুড়ী শিউলী বেগমকে বেকসুর খালাসের আদেশ দেন।

একই সঙ্গে আদালত জাহাঙ্গীরের উত্তরাধীকারের নিকট থেকে জরিমানার টাকা আদায় করে পুলিশকে ট্রাইব্যুনালে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোট সোলায়মান স্বপন ও মো: দেলোয়ার হোসেন।

কাজী মোসাদ্দেক হোসেন/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্ত্রী ও পরকীয়া প্রেমিকসহ ৪ জনের ফাঁসি

স্টাফ রিপোর্টার :: ব্রাহ্মণবাড়িয়ায় স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার পরকীয়া প্রেমিকসহ ...