গাজীপুরে স্কুলছাত্র হত্যায় ৬ জনের ফাঁসি

image-4006গাজীপুর : গাজীপুরের কাপাসিয়ায় স্কুলছাত্র হত্যার দায়ে ছয়জনকে ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার  দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ বিচারক ফজলে এলাহি ভূইয়া এ আদেশ প্রদান করেন। এসময় দণ্ডপ্রাপ্ত সবাই আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেনকাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের রফিকুল ইসলাম, একই এলাকার আতিকুল ইসলাম, আতিক শেখ, সেলিম শেখ, নয়ন শেখ ওআনোয়ার হোসেন শেখ। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেনআনোয়ারা বেগম, আব্দুল মোতালেব ও শামসুদ্দিন।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে ঘাগটিয়া উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র সানাউল্লা সরকারকে (১১) পারিবারিক বিরোধ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনোয়ারা বেগমের মেয়ের সাথে প্রেমের সম্পর্কের জের ধরে ২০০১ সালের ৯ ফেব্রুয়ারি শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই আসাদুজ্জামান বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। দীর্ঘ শুনানি ও উভয় পক্ষের যুক্তি তর্ক শেষে আদালতের বিচারক এ রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মকবুল হোসেন কাজল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...