ব্রেকিং নিউজ

গাজীপুরে পোশাক কারখানার নারী শ্রমিকদের স্বাস্থ্যকার্ড বিতরণ

কাজী মোসাদ্দেক হোসেন, গাজীপুর:

‘সুস্থ্য মা , সুস্থ্য জাতি, সুস্থ্য শ্রমিক, সমৃদ্ধ শিল্প’ স্লোগান নিয়ে গাজীপুরে পোশাক শিল্পে কর্মরত নারী শ্রমিকদের  সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে শনিবার স্বাস্থ্যকার্ড বিতরণ করা হয়েছে। জেরার বোর্ড বাজারের তৈরী পোষাক কারখানাও রপ্তানীকারী প্রতিষ্ঠান রুপা গ্রুপ এবং বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের ম্যাট-২ ওয়ার্কশপের ৩৩তম ব্যাচের টিম এফের সদস্যরা যৌথভাবে  কার্ড বিতরণ করেন।

স্বাস্থ্যকার্ড বিতরণ ও কারখানা ক্যামপাসে হেলথ কর্নারের উদ্বোধন উপলক্ষে আলোচানা অনুষ্ঠানে প্রধান অতিথিহিসেবে উপসি’ত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী।
রুপা গ্রুপের চেয়ারম্যান মোঃ সামসুল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোঃ হাবিব উল্যাহ,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলহাজ হাসান সারোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

পরে প্রধান অতিথি রুপা নিটওয়ার কারখানা ক্যামপাসে একটি মেডিক্যাল কর্নার উদ্বোধন করেন। আলোচকরা জানান, সম্ভাবনাময় পোশাক শিল্পে কর্মরত প্রায় ২২ লাখ নারী শ্রমিক দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছেন এবং পাশাপাশি নারীর ক্ষমতায়নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই নারী শ্রমিকদের শারীরিক ও মানসিক সুস’তার বিষয়টি গুরুত্বপূর্ণ।

কিন্তু প্রকৃত স্বাস্থ্যমানের চেয়ে পিছিয়ে আছেন তারা। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য রুপা গ্রুপের এ কারখানাকে মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে ওই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। বিজিএমইএ ও কারখানা মালিকপক্ষের উদ্যোগে পর্যায়ক্রমে বাংলাদেশের অন্যান্য তৈরি পোশাক কারখানায় এই কার্যক্রম সমপ্রসারণ করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গরম পানি পানে ১০ উপকার

নিউজ ডেস্ক :: পানি পানে অনেক উপকার তা আমরা সবাই জানি। তবে ...