ব্রেকিং নিউজ

গাজায় বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর হামলা, নিহত ১৭

ষ্টাফ রিপোর্টার ::  গাজা সীমান্তের কাছে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় ১,৪০০ জনেরও বেশি আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে ৭৫৮ জন গুলিতে আহত হয়েছেন।

ইসরায়েলি কর্মকর্তারা জানান, দশ সহস্রাধিক ফিলিস্তিনি গাজা থেকে ইসরায়েলের দিকে বিক্ষোভ করতে করতে রওনা দেয়। এ সময় তাদের সঙ্গে সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনী টিয়ার গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়। আহতদের মধ্যে কয়েকজন নারী ও শিশু রয়েছেন।

শুক্রবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পূর্ব জাবেলিয়ায় ২৫ বছর বয়সী মুহাম্মদ নাজ্জার খুন হন। তার পেটে গুলি করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়া ৩৮ বছর বয়সী মুহাম্মাদ মুয়াম্মার এবং ২২ বছর বয়সী মুহাম্মদ আবু ওমরকে রাফাহ এলাকায় গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

এছাড়া ১৯ বছরের আহমেদ উদেহ, ৩৩ বছর বয়সী জিহাদ এবং মুহাম্মদ সাদি রাহমির নাম প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শুক্রবার সকালেই ওমর ওয়াহেদ আবু সামের নাকে আরেকজনকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

১৯৭৬ সালের পর এটিই গাজায় সবচেয়ে বড় বিক্ষোভ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ইসরায়েলি বাহিনী আগেভাগেই খবর পেয়ে যাওয়ায় বিক্ষোভের আগেই প্রস্তুত ছিল। সীমান্তে তারা পরীক্ষা খনন করে স্নাইপার রাইফেল ও টিয়ার গ্যাসসহ ব্যাপক অস্ত্র মজুদ করে। সীমান্তের বেড়ার কাছাকাছি কেউ এলেই তাকে গুলি করা হয়েছে।

সূত্র : সিএনএন

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের ...