‘গত ৮ বছরে ৫ লাখ ৭৬ হাজার ৪৯৬ জনের আত্মকর্মসংস্থান হয়েছে’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারস্টাফ রিপোর্টার :: বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিগত ৮ বছরে ২১ লাখ ৮ হাজার ৩৯৪ জনকে প্রশিক্ষণ প্রদান করে ৫ লাখ ৭৬ হাজার ৪৯৬ জনকে আত্মকর্মসংস্থানে নিয়োজিত করা হয়েছে।

আজ সোমবার সংসদে সরকারি দলের সদস্য আনোয়ারুল আজিম (আনার) এর তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, সরকার দেশের যুব সমাজকে জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। যুব উন্নয়ন অধিদপ্তর বেকার যুবদের চাহিদা মোতাবেক প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণের মাধ্যমে মোট ৭৭টি ট্রেডে দেশব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে।

তিনি বলেন, জাতীয় উন্নয়নে শিক্ষিত বেকার যুব সমাজকে সম্পৃক্ত করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার ২০০৯-২০১০ অর্থবছর থেকে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

এ কর্মসূচির আওতায় ২৪ থেকে ৩৫ বছর বয়সী এবং উচ্চ মাধ্যমিক ও তদূর্ধ্ব শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন বেকার যুব ও যুব মহিলাকে ১০টি সুনির্দিষ্ট মডিউলে ৩ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ প্রদানের পর জাতি গঠনমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার মাধ্যমে অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনের সঙ্গে খালেদার মুক্তির কোন সম্পর্ক নেই: গয়েশ্বর

ষ্টাফ রিপোর্টার :: নির্বাচনের সাথে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন সম্পর্ক নেই ...