গণভবনে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময়

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্বস্তরের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন।

সোমবার গণভবনে সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রথমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সাথে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন শেখ হাসিনা।

এরপর সকাল ১০টা থেকে সোয়া ১১টা পর্যন্ত আমন্ত্রিত অতিথিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

পরে গণবভনে বিচারপতি ও বিভিন্ন দেশের কূটনীতিকদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা বিনিময় করেন বেলা সোয়া ১১টা থেকে ১২টা পর্যন্ত।

এরপর পরে দলীয় নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এদিকে, এক বাণীতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। পবিত্র ঈদুল-আযহার মর্মবাণী ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকান্ডে অংশ নিয়ে বিভেদ-বৈষম্যহীন এক সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

বাণীতে শেখ হাসিনা বলেন, ‘প্রিয় বস্তুকে আল্লাহর উদ্দেশ্যে উৎসর্গের মাধ্যমে তার সস্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহিম (আ.) স্থাপন করে গেছেন তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়।’

প্রধানমন্ত্রী বলেন, ‘এই উৎসর্গের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কোরবানির পশুর মাংস আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে প্রকারান্তরে সকলের মধ্যে সমতা প্রতিবিধান এবং সহমর্মিতা অনুশীলন করে থাকেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর সোনাইমুড়িতে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের ...