গণধর্ষণ থেকে নারীকে বাঁচিয়ে বিশ্ব মিডিয়ায় বাংলাদেশি আলমগীর

ডেস্ক নিউজ :: ডেস্ক নিউজ :: ইতালির ফ্লোরেন্সে সম্ভ্রমহানির হাত থেকে এক তরুণী সাংবাদিককে বাঁচিয়ে এখন বিশ্ব মিডিয়ায় বহুল আলোচিত বাংলাদেশি নাগরিক আলমগীর হোসেন (৫৮)।
গণধর্ষণের শিকার হতে যাওয়া ফটোগ্রাফার গাইয়া গুয়ার্নোত্তা (২৫) তার নিজের ফেসবুকে এ ঘটনার কথা জানান। পরে ইতালিসহ বিভিন্ন পশ্চিমা নামকরা গণমাধ্যমে বিভিন্ন সংবাদ মাধ্যমে আলমগীরের বীরত্বের কথা ফলাও করে প্রচার করা হয়।
ফটোগ্রাফার গুয়ার্নোত্তা ফেসবুকে জানায়, ইতালির উত্তরাঞ্চলের তুসক্যানি অঞ্চলের রাস্তায় রাত সাড়ে ১১টায় একাকী হাঁটছিলেন তিনি। পিয়াজা ডেলা রিপাবলিকার কাছে মাতাল ২৫ জনের মাতাল এক দল পুরুষ ভুল করে তাকে যৌনকর্মী ভেবে পিছু নেয়, একসময় তাকে ঘিরে ধরে ধর্ষণের চেষ্টা করে।
তখন বাংলাদেশি ফুল বিক্রেতা আলমগীর এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।  পরে আলমগীর গুয়ার্নোত্তাকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়। খেতে দেয়, তোয়ালে দেয়। এরপর বন্ধুদের ফোন করে এনে তাকে বন্ধুদের হাতে তুলে দেন। যাওয়ার সময় গোলাপ ফুল উপহার দেয় আলমগীর।
আলমগীরের এই মহানুভবতার কথা স্বীকার করে গুয়ার্নোত্তা তার ফেসবুক পেজে লেখেন, হোসেনের মতো মানুষ আছে বলেই পৃথিবীকে অসংখ্য ধন্যবাদ, যারা কোনো বিনিময় ছাড়াই অপরকে সহযোগিতা করতে পারে। তাকে আমি কোনোদিনই ভুলব না। আর এই গল্প আমি এ কারণে সরাইকে জানাতে চাই যাতে করে সারাবিশ্বে নারীদের পক্ষে জনমত তৈরি করা সম্ভব হয়।
উল্লেখ্য, আলমগীর ২০০৫ সাল থেকে ইতালিতে বসবাস করছে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্যালিফোর্নিয়াতে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২

স্টাফ রিপোর্টার :: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বারে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ...