খুলনা-কলকাতা ট্রেন লাইন চালু শিগগির: ভারতীয় হাইকমিশনার

শিগগিরই খুলনা-বেনাপোল-কলকাতা ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।
শুক্রবার নড়াইলে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী প্রয়াত শুভ্রা মুখার্জির (গীতা মুখার্জি) প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণানুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

sringla_231637প্রয়াত শুভ্রা মুখার্জির মামাবাড়ি সদর উপজেলার তুলারামপুরে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে তার প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে।

এর আগে বেনাপোল রেলওয়ে স্টেশন, কাস্টম চেকপোস্ট, ইমিগ্রেশন ও আইসিপি চেকপোস্ট পরিদর্শনকালে হর্ষবর্ধন শ্রিংলা আগামী বছরের শুরতেই খুলনা-কলকাতা ট্রেন লাইন চালু হওয়ার কথা জানান।

শুক্রবার তুলারামপুরের মামাবাড়ি শ্রীশ্রী গোপাল মন্দির ও কালীমন্দির প্রাঙ্গণে প্রয়াত শুভ্রা মুখার্জির স্মরণে এ  শোকসভার আয়োজন করে শুভ্রা মুখার্জি ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান। সভাপতিত্ব করেন ফাউন্ডেশন ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এ সময় শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের উন্নয়নে ৫০ হাজার টাকা অনুদান দেন।

শুভ্রা মুখার্জির স্মরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, স্বপন ভট্টাচার্য, নড়াইল জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা প্রমুখ।

এর আগে দুপুরে ভারতীয় হাইকমিশনার বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থিত যশোর একটি গুরুত্বপূর্ণ স্থান। অসংখ্য মানুষ এ এলাকা দিয়ে ভারতে যাতায়াত করেন। এ জন্য খুলনা-কলকাতা রেলপথে দ্রুত যাত্রীবাহী ট্রেন চলাচল শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রেললাইনে বসা ও হাঁটায় সাবধান!

ষ্টাফ রিপোর্টার :: প্রতিবছর বিপুলসংখ্যক মানুষ রেললাইনে কাটা পড়ে মারা যাওয়ার পরও ...