Home / টপ নিউজ / খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর আওয়ামী লীগের মেয়র প্রার্থী

খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর আওয়ামী লীগের মেয়র প্রার্থী

খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর আওয়ামী লীগের মেয়র প্রার্থী
স্টাফ রিপোর্টার :: আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ঘিরে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিরোধীদল বিএনপি লড়াই প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে। গতকাল রবিবার রাতে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তালুকদার আব্দুল খালেক এবং গাজীপুর সিটিতে এডভোকেট জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। বিএনপি গাজীপুর সিটির মেয়র পদে বর্তমান মেয়র অধ্যাপক এমএ মান্নানকে চূড়ান্ত করলেও খুলনায় এখনো করতে পারেনি। দলের হাইকমান্ডের সিদ্ধান্তের অপেক্ষায় খুলনার মেয়র প্রার্থী মনোনয়ন ঝুলিয়ে রাখা হয়েছে।
গত রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামীলীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে তালুকদার আব্দুল খালেক এবং এডভোকেট জাহাঙ্গীর আলমের নাম ঘোষণা করা হয়। আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।
তালুকদার আব্দুল খালেক খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং বাগেরহাট-৩ আসনের আওয়ামীলীগ দলীয় এমপি। খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়রও ছিলেন তিনি।
এডভোকেট জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস- প্রেসিডেন্ট ছিলেন তিনি। উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করে ২০১৩ সালে অনুষ্ঠিত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছিলেন জাহাঙ্গীর। আওয়ামীলীগের সমর্থন পেয়েছিলেন এডভোকেট আজমতউল্লাহ খান। ২০১৩ সালের নির্বাচনে খুলনা ও গাজীপুর দুই সিটিতেই মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থীদের পরাচিত করে জয়ী হয়েছিলেন বিএনপি প্রার্থীরা।
এদিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বিকেল সাড়ে ৫টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাত্কার নেয় বিএনপি। তবে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি দুই সিটিতে কাদের মনোনয়ন দেওয়া হবে এবং প্রার্থী কবে নাগাদ ঘোষণা করা হবে।
এ বিষয়ে রাত সাড়ে ৯টায় গুলশান কার্যালয় থেকে বের হওয়ার সময় খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দেওয়ার ব্যাপারে বিএনপির সিদ্ধান্ত জানতে চাইলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আরও আলাপ আলোচনা করা হবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সবার কথা শুনেছি, প্রার্থীর বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। তবে দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, গাজীপুর সিটির মেয়র পদের জন্য অধ্যাপক এম মান্নানকে চূড়ান্ত করা হয়েছে।
সাক্ষাত্কার মনোনয়ন বোর্ডে ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, রফিকুল ইসলাম মিয়া, লে. জে. (অব) মাহাবুবুর রহমান, আমির খসরু মাহমুদ।
গাজীপুর সিটির নির্বাচনে মেয়র পদের জন্য সাক্ষাত্কার বোর্ডে উপস্থিত হন গাজীপুর সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার, শ্রমিক দলের সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার এবং পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবদুস সালাম। এদের মধ্যে মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি মনোনয়নপত্র সংগ্রহ করলেও দেশের বাইরে থাকায় সাক্ষাত্কার বোর্ডে উপস্থিত হতে পারেননি।
খুলনা সিটি নির্বাচনের জন্য মেয়র পদের জন্য সাক্ষাত্কার বোর্ডে উপস্থিত হন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, বর্তমান মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা।
এর আগে গত বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করে বিএনপি।
Print Friendly, PDF & Email

About Sub Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হুসেইন মুহম্মদ এরশাদ

বিএনপির অনেক নেতাই এখন জাতীয় পার্টিতে যোগ দেবে: এরশাদ

স্টাফ রিপোর্টার :: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপি’র অনেক ...