খুব শিগগিরই দুই-একটি ফাঁসি কার্যকর হবে

ঢাকা: আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিরোধী দলের হরতাল-অবরোধ নির্দলীয় সরকারের জন্য নয়।

এই হরতাল-অবরোধ যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য। কিন্তু তাতে শেষ রক্ষা হবে না।

খুব শিগগিরই দুই-একজন যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করা হবে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার প্রথম মেয়র মোহম্মদ হানিফের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিরোধী দলের উদ্দেশে কামরুল বলেন, জামায়াত-শিবিরে সন্ত্রাসীরা এখন আর আপনাদের নিয়ন্ত্রণে নেই। এই সন্ত্রাসীদের লাগাম টেনে ধরুন। না হলে বুমেরাং হয়ে এরাই আপনাদের ওপর আঘাত হানবে। না হলে হরতাল-অবরোধ করে সন্ত্রাসীদের দিয়ে মানুষ হত্যার দায় আপনাদেরই নিতে হবে

সুশীল সমাজের উদ্দেশে আইন প্রতিমন্ত্রী বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন হবে না বলে গলা ফাটিয়ে বিরোধী দলকে উৎসাহিত করবেন না। কারণ সংবিধান অনুযায়ীই সুষ্ঠু নির্বাচন হবে। এ নির্বাচনে সর্বদলীয় সরকার বিধি-বিধান মেনে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। আর নির্বাচন না হলে এর দায়দায়িত্ব আপনাদেরও নিতে হবে।

কামরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট ধৈর্যের পরিচয় দিচ্ছে। কুমিল্লায় বিজিবি সদস্যকে গুলি করে মারা হয়েছে। এর পরেও তারা  ধৈর্যের পরিচয় দিয়েছে। কিন্তু এখন আর আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। তারা কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেবে।

তিনি বলেন, অবরোধের নামে নিজেরাই নিজেদের মানুষ হত্যা করছে। আবার তারা গায়েবানা জানাযা করছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, কৃষকলীগের সহ-সভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...