খালেদা যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে পারবেন না: সাহারা

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদের বিচার ভুণ্ডুল করতে দেশে অরাজকতা ও অস্থিতিশীলতা সৃষ্টির চক্রান্ত চলছে বলে অভিযোগ করেছেন ।

বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন ‘‘যেকোনো মূল্যে বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই হবে। আপনি কোনোভাবেই এ বিচার ঠেকাতে পারবেন না।”
স্বরাষ্ট্রমন্ত্রী  মঙ্গলবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয কারাগার প্রাঙ্গনে নবনির্মিত কারাভবনসমূহের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ অভিযোগ করেছেন।
কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল অব.  আশরাফুল ইসলাম খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসি ও জেলা প্রশাসক ফয়েজ আহমদ বক্তব্য রাখেন।
সাহারা খাতুন বলেন, “যে মূহুর্তে একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া এগিয়ে চলছে আর দুর্নীতিবাজদের বিচার প্রক্রিয়া শুরম্ন হয়েছে, তখনই একটি মহল বিচার বাধাগ্রস্ত করতে দেশে অরাজকতা ও অস্থিতিশীলতা সৃষ্টির ষড়যন্ত্র করছে।”
তিনি জনগণকে সম্মিলিতভাবে যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদের বিচার প্রক্রিয়া বাধাগগ্রস্ত করার যেকোনো অপচেষ্টা রুখে দেয়ার আহবান জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সভ্য দুনিয়ায় কারাগারকে সংশোধনাগার ও পুনর্বাসন কেন্দ্র হিসাবে বিবেচনা করা হয়।” বর্তমান সরকারও সারাদেশের কারাগারগুলোকে এ কনসেপ্টের আলোকে গড়ে তুলতে ব্যাপক উন্নয়ন কর্মসসূচি বাস্তবায়ন করছে বলে তিনি উল্লেখ করেন।
তিনি বন্দীদের সাথে মানবিক আচরণ প্রদর্শন ও তাদের অধিকার রক্ষায় সচেতন থাকার জন্য কারা প্রশাসনের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানান।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী কারা অভ্যন্তরে নবনির্মিত কারাভবনসমূহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।  এ সময় চট্টগ্রামের মেয়র এম মনজুর আলম, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী কারাগারের ভিতর নবনির্মিত ভবনসমূহ ও বিভিন্ন সুযোগ-সুবিধাদি পরিদর্শন করেন।
ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে পৌঁছেছে আইয়ুব বাচ্চুর মরদেহ, বিকেলে দাফন

স্টাফ রিপোর্টার :: কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রামে নেয়া ...