খালেদা জিয়ার যুদ্ধাপরাধীদের রক্ষার স্বপ্ন কোনদিন পূরন হবেনা_কৃষি মন্ত্রী

কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, খালেদা জিয়া যতই চেষ্টা করুক যুদ্ধাপরাধীদের সে রক্ষা করতে পারবে না। যারা মুক্তিযুদ্ধের সময় আমাদের মা-বোনদের ধর্ষণ ও হত্যা করেছে তারা রেহাই পাবেনা। বঙ্গবন্ধুকে হত্যা করে কর্নেল রশিদ সদর্ভে সেদিন বলেছিল কেউ তাদের বিচার করতে পারবে না। কিন্তু ২১ বছর পর আইনের বিচারে তাদের ফাঁসি হয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষা করতে খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারী এক দলীয় নির্বাচন করে খুনি কর্নেল রশিদকে জাতীয় সংসদে বসিয়ে ছিলেন। এখন যুদ্ধাপরাধীদের রক্ষা করতে তিনি মাঠে নেমেছেন। তবে তার সে স্বপ্ন কোনদিন পূরন হবেনা।

কৃষিমন্ত্রী ২ থেকে ৫ নভেম্বর পর্যন্ত ৪ দিনের জন্য তার নির্বাচনী এলাকা শেরপুরের নকলা ও নালিতাবাড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারী সফরে এসে শেষ দিন ৫ নভেম্বর শনিবার নকলা উপজেলার পাঠাকাটা, চন্দ্রকোনা, চর অষ্টাধর ও টালকি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন এবং নকলা পৌরসভা প্রাঙ্গনে গরীব-দুঃস্থদের মাঝে ভিজিএফের চাল ও শীত বস্ত্র বিতরন কালে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, আমরা যুদ্ধাপরাধীদের এমন বিচার করব যে, সারা বিশ্বে তা দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি বলেন, কেউ যদি যুদ্ধাপরাধীদের বিচার সরাসরি দেখতে চায় তবে তাকে সংশ্লিষ্ট বিভাগ থেকে পাশ নিয়ে গিয়ে সে বিচার দেখতে পারবে। তিনি আরো বলেন, অতীতের কোন সরকার উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য বিনা মূল্যে বই বিতরণ করেনি। কিন্তু আমরা তা করতে যাচ্ছি। আমরা এবার প্রাথমিক ভাবে সরা দেশে ১৯ লক্ষ উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করবো।

এসময় শেরপুরের জেলা প্রশাসক মো. নাসিরুজ্জামান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আনিসুর রহমান, নকলা উপজেলা চেয়ারম্যান বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মো. হানিফ উদ্দিন, আওয়ামীলীগ নেতা মো. মিজানুর রহমান, গোলাম রাব্বানী প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন কৃষি মন্ত্রী উল্লেখিত ৪ ইউনিয়ন ও নকলা পৌর এলাকায় প্রতিজনের মাঝে ৫ হাজার কম্বল ও ৫ হাজার সুয়েটার, ৭ হাজার ২০০ জন হতদরিদ্র মানুষের মাঝে জনপ্রতি ১০ কেজি করে চাল এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত ১’শ ৩৭ জনের মাঝে জন প্রতি নগদ ৫’শ টাকা প্রদান করেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ শাহরিয়ার মিল্টন/শেরপুর

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মির্জা ফখরুলের যুক্তরাষ্ট্র সফরে কেন এই গোপনীয়তা

ষ্টাফ রিপোর্টার ::  সফরে গিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চরম ...