ব্রেকিং নিউজ
Home / অর্থনীতি / খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ সহযোগিতায় আগ্রহী ভারত

খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ সহযোগিতায় আগ্রহী ভারত

খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ সহযোগিতায় আগ্রহী ভারতস্টাফ রিপোর্টার :: সৈয়দপুর বিমানবন্দরের উন্নয়ন ও বাগেরহাটে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণে সহযোগিতা করতে আগ্রহী ভারত।

রোববার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপির সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এ আগ্রহের কথা জানান।

হাইকমিশনার বলেন, ‘বিমান চলাচল বৃদ্ধি, বিমানবন্দরের উন্নয়ন এবং পর্যটন শিল্পে সহযোগিতার ক্ষেত্রে দুই দেশের একসাথে কাজ করার সুযোগ আছে। সৈয়দপুর বিমানবন্দরের উন্নয়ন ও বাগেরহাটে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণে ভারত বাংলাদেশকে সহযোগিতা করতে চায়।’

এ সময় তিনি ১৯৬০ সালের স্বাক্ষরিত দুই দেশের এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) নবায়নের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

হাই কমিশনারকে ধন্যবাদ জানিয়ে বিমানমন্ত্রী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান কৃতজ্ঞতার সঙ্গে অনস্বীকার্য। ভারত-বাংলাদেশ সম্পর্কের ভিত্তিই হলো মহান মুক্তিযুদ্ধ। ভারত বাংলাদেশের সবচেয়ে ঘনিষ্ট বন্ধু, যাকে সুখে-দুখে সবসময় বাংলাদেশ পাশে পেয়ে থাকে।’

সৈয়দপুর বিমানবন্দরের উন্নয়ন ও বাগেরহাটে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণে বাংলাদেশকে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করার জন্য ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিমানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঈদযাত্রায় ৩৩৫টি দুর্ঘটনায় ৪০৫ জন নিহত

ঈদযাত্রায় ৩৩৫টি দুর্ঘটনায় ৪০৫ জন নিহত

স্টাফ রিপোর্টার :: ঈদুল ফিতর উদযাপন করতে ঘরে ফেরা এবং ঈদ শেষে ...