খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবি

sdg

নোয়াখালী :: দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে অতি-দরিদ্র ও প্রান্তিক মানুষের জীবন-জীবিকার নিরাপত্তায় শুধুমাত্র সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি দিয়ে সকল মানুষের ক্ষুধা মুক্তি সম্ভব নয়। বিশ্ব খাদ্য নিরাপত্তা সূচক অনুযায়ী এখনো দেশের প্রায় ৩৬ শতাংশ মানুষ খাদ্য নিরাপত্তাহীনতায় বসবাস করে। সাংবিধানিক নির্দেশনা, রাষ্ট্রের বিভিন্ন অঙ্গিকার এবং বর্তমান সরকারের ভিশন ২০২১ -এর লক্ষ্যমাত্রা অর্জন করতে অবিলম্বে খাদ্য অধিকার আইন প্রণয়ন করতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে নোয়াখালীতে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে আয়োজিত এক মানববন্ধন ও গণজমায়েতে বক্তারা এই দাবী জানায়।

দেশব্যাপী খাদ্য নিরাপত্তা প্রচারাভিযানের অংশ হিসেবে নোয়াখালী খাদ্য নিপাপত্তা আন্দোলন (খানি), দারিদ্র্য বিরোধী মঞ্চ, পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক (প্রান), এনআরডিএস, গান্ধী আশ্রম ট্রাস্ট, বন্ধন এবং সুপ্র নোয়াখালী এই কর্মসূচির আয়োজন করে।

এ সময় বক্তারা আরো বলেন, খাদ্য অধিকার একটি মৌলিক মানবাধিকার কিন্তু দেশে এখনো খাদ্য অধিকার বিষয়ক কোন আইন নেই। তাই খাদ্য অধিকার বিষয়ক আইন প্রষয়ণ করতে হবে।

খাদ্য নিরাপত্তা প্রচারাভিযানের নোয়াখালীর সভাপতি রাহা নব কুমারের সভাপতিত্বে জমায়েতে বক্তব্য রাখেন প্রচারাভিযানের সদস্য সচিব সাংবাদিক আবু নাছের মঞ্জু, তৈল-গ্যাস-বন্দর রক্ষা কমিটি নোয়াখালী সভাপতি আনম জাহের উদ্দিন, খানি নিরাপত্তা আন্দোলন বাংলাদেশের সম্পাদক নুরুল আলম মাসুদ ও এনআরডিএসের প্রধান সমন্বয়কারী আবদুল আউয়াল প্রমুখ।- প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বুলেট ট্রেনে

বাংলাদেশ হয়ে কলকাতা পর্যন্ত বুলেট ট্রেনের পরিকল্পনা চীনের

ডেস্ক নিউজ :: সড়ক, রেল ও জলপথে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে ...