ব্রেকিং নিউজ

খাগড়াছড়ির ৪টি সংবাদ

খাগড়াছড়ি

 

খাগড়াছড়িতে ৩৭ লাখ টাকাসহ আটক ৫

আল মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে চাঁদার ৩৭ লাখ টাকাসহ ৫ জনকে আটক করা হয়েছে। এ সময় জব্দ করা হয় একটি প্রাইভেটকার। এ ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

পুলিশ জানায় ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের কাছে হস্তান্তনের সময় ৩৭ লাখ টাকাসহ ঠিকাদারী প্রতিষ্ঠান জাকির এন্টারপ্রাইজের সহকারী ঠিকাদার জসিম উদ্দিনসহ ৫ জনকে আটক করা হয়। সোমবার রাত ১১টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের বিজিতলা এলাকা থেকে তাদের আটক করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটো জানান, ইউপিডিএফকে চাঁদা দিতে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে সোমবার রাত ১১টার দিকে বিজিতলা চেক পোষ্টে পুলিশ একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ-৩৪-১০৪০) আটক করে। পরে প্রাইভেট কারটি তল্লাসী করে একটি বস্তার ভিতর থেকে ৩৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ঠিদাকারী প্রতিষ্ঠান জাকির এন্টারপ্রাইজের সহকারী ঠিকাদার জমিস উদ্দিন, তার সহকারী শফিক, মাঈন উদ্দিন, আল-আমীন ও প্রাইভেট কার চালক আলমগীরকে আটক করা হয়। এ ঘটনায় তাদের ৫ জনকে আসামী করে মামলা হয়েছে। মামলা নং ২০, তারিখ ২৯-০৫-২০১৮ইং। আসামিদের ৭ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে বলে তিনি জানান।

দীঘিনালায় ইয়াবাসহ ব্যবসায়ী আটক
দীঘিনালায় মাদক বিরোধী অভিযানে মাদক ব্যবসায়ীর রমজান আলী (৩৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সে দীঘিনালার পূর্ব হাচিনসনপুর গ্রামের জহির উদদীনের ছেলে। সোমবার (২৮ মে) রাতে ইয়াবা বিক্রি করার সময় দীঘিনালা থানা পুলিশ ২০ পিস ইয়াবাসহ তাকে আটক করে। এ ঘটনায় দীঘিনালা থানা পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

জানা যায়, সোমবার রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী রমজানকে হাচিনসনপুর গ্রামে অভিযান চালিয়ে আটক করা হয়। এ সময় তার সঙ্গে থাকা ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সামসুদ্দীন ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সারাদেশে মাদকদ্রব্য নিয়ে বিশেষ অভিযান চলছে। অভিযানের অংশ হিসেবে দীঘিনালায়ও অভিযান পরিচালনা করা হয়। তিনি আরো জানান, আটক রমজান পুলিশি জিজ্ঞাসাবাদে কিছু তথ্য দিয়েছে। তার দেয়া তথ্যানুযায়ী আরও অভিযান পরিচালনা করা হবে।

চট্টগ্রামে ৩ নেতা-কর্মীকে আটকের নিন্দা ও প্রতিবাদ

গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও পাাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা মঙ্গলবার (২৯ মে ২০১৮) সংবাদ মাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে চট্টগ্রাম ডিবি পুলিশ কর্তৃক ৩ নেতাকর্মী আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করেন, গত কাল (সোমবার) দিবাগত রাত ২টার দিকে ডিবি পুলিশ বিনা ওয়ারেন্টে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদককে অন্যায়ভাবে আটক করে নিয়ে যায়।

বিবৃতিতে তারা বলেন, দেশে কোন গণতান্ত্রিক ব্যবস্থা আছে কিনা তা আজ প্রশ্নবিদ্ধ। নভেম্বর’১৭ থেকে গত কয়েক মাসের মধ্যে ইউপিডিএফ-এর সংগঠক মিঠুন চাকমাসহ ৬ জন নেতা কর্মীকে হত্যা করেছে নব্য মূখোশ পন্থী ও সংস্কারপন্থী জেএসএসরা।

অভিযোগ আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকারকে নব্য পাকিস্তানীরা পদদলিত করে রাখার চেষ্টা চালাচ্ছে। দমন পীড়ন চালিয়ে যখন ইউপিডিএফ এর কার্যক্রমকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না তখন নব্য মূখোশ বাহিনী গঠন করে সমতলের ক্রসফায়ার, হত্যা, খুন, গুম এর সংস্করণে হত্যার রাজনীতি শুরু করেছে।

অবিলম্বে আটক যুব ও ছাত্র নেতা সুকৃতি চাকমা, ক্লান্তময় চাকমা, জিকো চাকমার নিঃশর্ত মুক্তি, পার্বত্য চট্টগ্রামে যৌথঅভিযানের নামে সেনাবাহিনীর কর্তৃক সাধারণ জনগণ ও রোজনৈতিক নেতাকর্মীদের অন্যায় আটক-নির্যাতন বন্ধ, হত্যা-খুন বন্ধের দাবি জানান। গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিকসম্পাদক থুইক্যচিং মারমা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করেন।

খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ: বাঘাইছড়িতে হত্যাকা- ও তিন নেতা আটকে ক্ষোভ
বাঘাইছড়িতে ইউপিডিএফ’র তিন সদস্যকে হত্যা ও চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র তিন নেতাকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিন সংগঠনের নেতৃবৃন্দ।

বাঘাইছড়িতে সংস্কারপন্থী জেএসএস কর্তৃক তিন ইউপিডিএফ সদস্যকে হত্যা ও চট্টগ্রামের ডিবি পুলিশ কর্তৃক ডিওয়াইএফ ও পিসিপি’র তিন নেতাকে আটকের প্রতিবাদে মঙ্গলবার দুপুরে খাগড়াছড়িতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন-এর খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে করেন।

খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরস্থ ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর জেলা কার্যালয়ের সামনে দুপুর দেড়টায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া রেডস্কোয়ার হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারের শহীদ অমর বিকাশ সড়কে এসে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামে খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বরুন চাকমা, সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমার ও পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

বক্তারা অবিলম্বে বাঘাইছড়িতে তিন ইউপিডিএফ সদস্যকে হত্যাকারী পেলে-সুদর্শন গংদের গ্রেফতার ও চট্টগ্রামে আটক তিন ছাত্র-যুব নেতাকে নিঃশর্ত মুক্তির দাবি জানান। হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এন্টি চাকমা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাইকগাছায় উপকূল দিবস পালিত

পাইকগাছায় উপকূল দিবস পালিত

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে ...