খাগড়াছড়িতে হালিমার খুনীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলার তবলছড়িতে হালিমা বেগম এর খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ওমেন রিসোর্স নেটওয়ার্ক ও দুর্বার নেটওয়ার্ক নামে দুটি নারী সংগঠন।

মানববন্ধনে হালিমা বেগমকে জীবন্ত পুড়িয়ে হত্যাকান্ডের সাথে জড়িত মামলার প্রধান আসামী ঘাতক স্বামী আ: রশিদের মৃত্যুদন্ড ও সহযোগিদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন নেতৃবৃন্দরা।

বুধবার সকাল ১১ টায় খাগড়াছড়ি জেলা শহরের আদালত সংলগ্ন প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন-নারী নেটওয়ার্ক নেত্রী ও সাংবাদিক চিংমেপ্রু মারমা,বাসদ নেত্রী কৃষ্টি চাকমা,দুর্বার নারী নেটওয়ার্কের নেত্রী নমিতা চাকমা, মানববন্ধনে সংহতি প্রকাশ করেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবু দাউদ প্রমুখ।

বক্তব্যে নিহত হালিমার মা হাসিনা বেগম বলেন, হত্যাকান্ডে জড়িতরা খুনের মামলায় গ্রেফতার হওয়ার পর জামিনে বেরিয়ে এসে তাকে মামলা তুলে নিতে অপহরন করাসহ প্রাণ নাশের হুমকি দিচ্ছে।

মামলার প্রধান আসামী ঘাতক স্বামী জামিন পেতে মরিয়া হয়ে উঠেছে। সে ছাড়া পেলে এ হত্যাকান্ডের সুষ্ঠ বিচার পাওয়া ও তার জীবনের নিরাপত্তা নিয়েও শংখিত তিনি।

এ সময় বক্তব্যে নারী নেটওয়ার্ক নেত্রী ও সাংবাদিক চিংমেপ্রু মারমা বলেন,এভাবে একের পর এক হত্যাকান্ডের আসামীরা জামিন পেয়ে জেল থেকে বেরিয়ে আসলে হত্যাকান্ডের সুষ্ঠ বিচার আশা করা যায়না।

বরং খুনীরাই এতে উৎসাহিত হয়ে উঠে। এ সময় তিনি খুনীদের মৃত্যুদন্ডসহ দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেন। ।

উল্লেখ্য যে, ২০১২ সালের ২৫ এপ্রিল হালিমা বেগমকে তার স্বামী আব্দুর রশিদ ও পরিবারের সদস্যরা মিলে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন তবলছড়িতে পুড়িয়ে হত্যা করে।

এই ঘটনায় নিহতের মা হাসিনা বেগম বাদী হয়ে ঘাতক স্বামী, মামা, শ্বশুর-শাশুড়ীর বিরুদ্ধে মামলা করলে পুলিশ চার্জশিট দাখিল করে। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডে-কেয়ার আইন চূড়ান্ত পর্যায়ে: চুমকি

ডে-কেয়ার আইন চূড়ান্ত পর্যায়ে: চুমকি

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...