খল নায়ক খালেদা জিয়া: হাসানুল হক ইনু

হাসানুল হক ইনুতানসেন আলম বগুড়া, বগুড়া প্রতিনিধিঃ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মাশুক হত্যায় জড়িতদের ও চক্রান্তকারিদের বিচার ও সাজা দাবী করছি। বিশ্বাস করি প্রশাসন কঠোর ভাবে তার আইন প্রয়োগ করবে। প্রশাসন সঠিকভাবে কাজ করলে শেখ হাসিনার সরকারের সুনাম হয়। আর না করলে বদনাম হয়। চোখ বন্ধ করে খুনিদের গ্রেফতার করুন। আমরা কাউকে ঘায়েল ও আক্রমন করতে চাই না। আমরা কারো বাড়িঘর ভাংচুর করবো না। বিচার না পেলে পুলিশ অফিস ঘেরাও করবো।

তিনি বলেন, রাস্তায় গাড়ী ভাংচুর করে, মানুষ পুড়িয়ে হত্যা করা হয়, তার খল নায়ক খালেদা জিয়া। মাশুক হত্যার খল নায়ক কে? মাশুক খুনের সাথে জড়িতরা কেউ রক্ষা পাবে না। আমরা বলছি যারা, জড়িত তাদের গ্রেফতার করুন। জড়িতদের অবশ্যই ফাঁসির দড়িতে যেতে হবে।

শুক্রবার বিকালে বগুড়া সদর উপজেলা পরিষদের সামনে মাটিডালিতে কেন্দ্রীয় জাসদ নেতা ইমদাদুল হক ইমদাদের ছেলে স্কুল ছাত্র মাশুক ফেরদৌস এর খুনিদের গ্রেফতার ও বিচারের দাবীতে বগুড়া জেলা জাসদের সমাবেশে তিনি কথাগুলো বলেন।

বগুড়া জেলা জাসদের সহ-সভাপতি ইকবাল হোসেন রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মাসুক ফেরদৌসের পিতা ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ ইমদাদুল হক এমদাদ, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, সদস্য আবু বক্কর, কুড়িগ্রাম জেলা জাসদের সভাপতি এড. ইমদাদুল হক ইমদাদ, নাটোর জেলা জাসদের সাধারণ সম্পাদক ডি এম রনি পারভেজ আলম, বগুড়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক ববি, জীবনকৃষ্ণ যাদব, কামরুজ্জামান কামরুল, আব্দুল মোমিন মন্ডল প্রমূখ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, রাজাকার-জামাত-জঙ্গি-যুদ্ধাপরাধী না ছাড়া পর্যন্ত খালেদা জিয়া রাজনীতিতে খলনায়িকাই থাকবে। খালেদা জিয়া ক্ষমতায় থাকলে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালায়, আর বিরোধী দলে থাকলে মানুষ পোড়ায় আর জঙ্গিতান্ডব করে। তিনি বলেন, সবাইকে নিয়ে নির্বাচনের মানে রাজাকার-জামাত-আগুনসন্ত্রাসীদের রাজনীতিতে রাখার ব্যবস্থা করা। যারা বিএনপি-জামাত-খালেদাকে নির্বাচনে আনার তদবীর করেন তারা মানুষ পোড়ানোর বিচারের কথা বলেন না কেন? জনাব ইনু বলেন, খালেদা ক্ষমতায় থাকলেও মানুষ মারে, বিরোধী দলে থাকলে মানুষ পোড়ায় খালেদা অশান্তির খলনায়িকা। খালেদা-বিএনপি নির্বাচন করলেই রাজনীতি ঠান্ডা হবে তার কোন গ্যারান্টি নেই।

সমাবেশে উপস্থিত জনগণের মধ্যে মাশুক ফেরদৌস হত্যাকান্ডে নেপথ্যে নামের একটি লিফলেট বিতরণ করা হয়। ওই লিফলেটে হত্যা মামলার আসামী মুশফিকুর রহীম মিতুর বাবা মাহবুব হামিদ তারার স্কুল দখল, কবর স্থানের টাকা আত্মসাৎ, প্রাথমিক বিদ্যালয়ে দোকান ভাড়া দিয়ে টাকা আত্মসাৎ, ফুরফুরা শরীফের তহবিলের টাকা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়।

গত ১৩ মে সন্ধ্যায় নিজ বাড়ির পাশে বগুড়া এসওএস স্কুলের ৯ম শ্রেণীর ছাত্র মাশুক ফেরদৌস মাশুককে মাথায় আঘাত করে হত্যা করা হয়। হত্যার পর জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম এর বাবা মাহবুব হামিদ তারা ও তার চাচা মেজবাউল হামিদসহ ১৬ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়। ওই ঘটনায় পুলিশ নাইম নামের এক তরুণকে গ্রেফতার করে। পরে আদারতে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করে জেল হাজতে প্রেরণ করে।

মন্ত্রী বক্তব্য দিতে মঞ্চে ওঠে নিজেই শ্লোগান ধরেন, মাশুক হত্যার বিচার চাই, খুনিদের ফাঁসি চাই। তিনি উপস্থিত সমাবেশে আসা জনগণের উদ্দেশ্যে বলেন, আপনারা সবাই হাত তুলুন, মাশুক হত্যার বিচার চান কি না। তখন সবাই হাততুলে সমর্থন জানায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা-৬ পাইকগাছা-কয়রা

বাবা ছেলে নাতিসহ আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ১৭ জন

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধ :: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংসদীয় ...