কয়লাখনি দুর্নীতির মামলায় জামিন পেলেন খালেদা

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শেখ মো জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে এ রায়ে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতির মামলায় বিরোধীদলীয় নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্থায়ী জামিন দেন।

২০০৮ সালের ২৯ আগস্ট ওই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করা হয়। একই সঙ্গে ওই মামলায় কেন তাকে স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিল হাইকোর্ট। এ রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে রোববার আদালত এ রায় দেয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, নাজমুল হুদা, জাফর আলী শুনানিতে অংশ নিয়েছেন। পরে আইনজীবী মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, এর মধ্যে খালেদা জিয়ার জামিনের মেয়াদ ছয়বার বাড়ানো হয়েছে। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে আদালত আজ তাকে স্থায়ী জামিন দেয়।

 

উল্লেখ্য, কনসোর্টিয়াম অব চায়না ন্যাশনাল মেশিনারি ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশনের সঙ্গে বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তি করায় সরকারের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতি হয়েছে- এ অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার ১০ সদস্যসহ মোট ১৬ জনকে আসামি করে ২০০৮ সালের ২৬ ফেব্র“য়ারি শাহবাগ থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ওই বছরের ৫ অক্টোবর আদালতে এ মামলার চার্জশিট দেওয়া হয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...