Home / আন্তর্জাতিক / ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ক্যালিফোর্নিয়ার ফ্রেসনোতে কৃষ্ণাঙ্গ এক বন্দুকধারীর গুলিতে তিন শ্বেতাঙ্গ নিহত হয়েছে। মঙ্গলবারের ওই হামলার ঘটনায় অপর একজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। খবর বিবিসির।

পুলিশ প্রধান জেরি ডায়ার জানিয়েছেন, কোরী আলী মুহাম্মদ নামের ওই বন্দুকধারী মাত্র দেড় মিনিটের মধ্যে ১৬ রাউন্ড গুলি ছুড়েছেন। এসময় তিনি চিৎকার করে আরবি ভাষায় ‘সৃষ্টিকর্তা মহান’ বলতে থাকেন। তবে এই ঘটনাকে সন্ত্রাসবাদ বলতে নারাজ জেরি ডায়ার।

হামলার পরপরই পুলিশ ঘটনাস্থলের পাশের চারটি রাস্তা বন্ধ করে দিয়েছে। বন্দুকধারীকেও আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, বর্ণবিদ্বেষের কারণে ওই হামলা চালানো হয়েছে।

গত সপ্তাহে ফ্রেসনো শহরেরই একটি মোটেলের বাইরে নিরাপত্তা রক্ষীকে হত্যা করেছিলেন কোরী। ওই হামলাকারী একজন আফ্রিকান-আমেরিকান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রোফাইল ঘেঁটে  দেখা যায়, শ্বেতাঙ্গদের ঘৃণা করার পাশাপাশি সরকার বিরোধী বিভিন্ন মতবাদ প্রকাশ করেছেন তিনি।

কোরী আলী যাদের ওপর হামলা চালিয়েছেন তাদের চারজনই শ্বেতাঙ্গ। এদের একজনকে গাড়ির মধ্যে বসে থাকা অবস্থায় গুলি করেন তিনি। ওই যাত্রী প্যাসিফিক গ্যাস ও ইলেকট্রিক কোম্পানির গাড়িতে বসে ছিলেন। কোরী আলী বহু মানুষকে হত্যার উদ্দেশ্যেই ওই হামলা চালিয়েছেন বলে জানিয়েছেন জেরি ডায়ার।

ক্যাথলিক দাতব্য সংস্থার সদর দপ্তরের কাছে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে ওই হামলার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন লোক বড় আকারের বন্দুক নিয়ে এসে গুলি ছুঁড়তে থাকেন। এ সময় বারবার বন্দুকে বুলেট ভরেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

থেকে ::

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মসজিদের সামনে মুসলিম নিধন পোষ্টার !

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া আপার ডারবিতে বাংলাদেশি ...