কোলন ক্যান্সার দূর করবে হলুদ!

22অনেক গবেষণার পর কোলন ক্যান্সার বা মলাশয়ের ক্যান্সার দূর করার জন্য প্রাকৃতিক ঔষধ আবিষ্কার করল বিজ্ঞানীরা। সেইন্ট লুইস বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা দেখেছেন যে, দুইটি উদ্ভিদ যৌগের সমন্বয়ে কুরকুমিন (Curcumin) এবং সিলাইমেরিন (silymarin) পাওয়া সম্ভব। যা কোলন ক্যান্সার প্রতিরোধে সক্ষম।

আমাদের রান্না ঘরের সবচেয়ে প্রয়োজনীয় উপকরণ হলুদের মাঝে Curcumin একটি সক্রিয় উপাদান, এবং silymarin দুধের মাঝে রয়েছে। যা লিভার রোগের চিকিত্সা করার জন্যও ব্যবহার করা হয়।

গবেষক এবং তাদের ছাত্ররা একটি পরীক্ষাগারে কোলন ক্যান্সার কোষের পরীক্ষা করেন। তারা প্রাথমিকভাবে দেখতে পান curcumin এর তুলনায় silymarin কোষের জন্য বেশি ভাল। এটি ক্যান্সারের বিরুদ্ধে খুব ভাল কাজ করে। Phytochemical এর তুলনায় সেই দুই কেমিক্যাল কোষের চিকিত্সায় ক্যান্সারের সঙ্গে লড়াই আরও কার্যকর ছিল, সংশ্লিষ্ট লেখক Uthayashanker এজেকিয়েল জানান।

Phytochemicals শরীরে ক্যান্সারকে ছড়াতে দেয় না। এটি কোলন ক্যান্সার কোষ উপশম করতে পারে। উপরন্তু, যখন কোলন ক্যান্সার কোষের উপর curcumin প্রাক উন্মুক্ত করা হয়েছে এবং তারপর silymarin দিয়ে চিকিত্সা করা হয়, তখন একটি উচ্চ পরিমাণ এ কোষের মৃত্যু হয়েছে।

বিজ্ঞানীরা পরবর্তীতে আর বেশি অধ্যয়ন করে, কিভাবে curcumin এবং silymarin এর প্রভাব ভালভাবে কাজে লাগানো যায় সে চেষ্টা করছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

নতুন মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...