ব্রেকিং নিউজ

কেশবপুরে ৪০ পরিবার অবরুদ্ধ

কেশবপুরে ৪০ পরিবার অবরুদ্ধ

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি :: যশোরের কেশবপুর উপজেলার দোরমুটিয়া গ্রামে একটি প্রভাবশালীমহল যাতায়াতের রাস্তা বেড়া দিয়ে ঘিরে বন্ধ করে দিলে ওই এলাকার ৪০ পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। ফলে বন্ধ হয়ে গেছে সরকারের এডিপি প্রকল্পের ইটের সোলিং কাজ।

এলাকাবাসি জানায়, উপজেলার দোরমুটিয়া গ্রামের সাবেক মেম্বার আব্দুর রাজ্জাক সরদার এলাকাবাসির যাতায়াতের সুবিধার্থে রাস্তা নির্মাণ করার জন্য ২০১৪ সালে একই গ্রামের সোবাহান খার কাছ থেকে ৮ দশমিক ২২ শতাংশ জমি পাশ উল্লেখপূর্বক ক্রয় করেন।

এরপর কেশবপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে সরকারের কর্মসৃজন কর্মসূচীর শ্রমিক দিয়ে রাস্তাটি মাটি ভরাটের কাজ করানো হয়। সেই থেকে এলাকার সরদার পাড়া, খা পাড়ার ৪০/৫০ পরিবার বাজার-শওদা করাসহ মসজিদে যাতায়াতের জন্যে রাস্তাটি ব্যবহার করে আসছেন। চলতি বছর উপজেলা পরিষদ রাস্তাটি ইটের সোলিং করাণোর জন্যে তালিকাভূক্ত করে।

আব্দুর রাজ্জাক সরদার অভিযোগ করে বলেন, শনিবার সকালে কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের এডিপি প্রকল্পের আওতায় শ্রমিকরা রাস্তাটি ইটের সোলিং এর কাজ শুরু করে। এ সময় একই গ্রামের পেশকার খার ছেলে ইসমাইল খা ও ইয়াকুব আলী খা, জামায়াত নেতা আনিচুর রহমান খার নের্তৃত্বে ৭/৮ জন যুবক ওই রাস্তা বাঁশের বেড়া দিয়ে ঘিরে জবর দখল করে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করে দেয়। তিনি বাঁধা দিতে গেলে তাকে খুন, জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়া হয়। ফলে ওই এলাকার ৪০ পরিবারের মসজিদে যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে ইয়াকুব আলী খা বলেন, ওই জমি আমাদের পৈত্রিক সম্পত্তি। তাই বন্ধ করে দেয়া হয়েছে। সোবাহান খা জানান, আমার অংশ পাশ উল্লেখ করে রাজ্জাক সরদারের কাছে বিক্রয় করে দিয়েছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাটহাজারীতে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় মাইক্রোবাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত ...