কুয়েটে শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

খুলনা  : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৩-১৪ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ভর্তি পরীক্ষা শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১.৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

ভর্তি পরীক্ষা কুয়েটসহ ক্যাম্পাসস্থ কুয়েট হাই স্কুল, নিকটস্থ টিচার্স ট্রেনিং কলেজ, এইচএসটিটিআই, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (পুরুষ), টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (মহিলা) এ সুষ্ঠু ও শানিত্মপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এ সময় ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদারসহ সংশ্লিষ্টগণ উপস্থিত ছিলেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর আলমগীর সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করে, ভর্তি পরীক্ষা কমিটির সদস্য, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কুয়েটে ২০১৩-১৪ইং শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১০টি বিভাগে মোট ৭৮৫ আসনের বিপরীতে মোট মোট ৭৬২৫জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পায়। তন্মধ্যে ৫৮৬৩ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

পুরকৌশল বিভাগে ১২০, তওই কৌশল বিভাগে ১২০, যন্ত্রকৌশল বিভাগে ১২০, সিএসই বিভাগে ৬০, ইসিই বিভাগে ৬০, আইইএম বিভাগে ৬০, ইউআরপি বিভাগে ৬০, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে ৬০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ৭৮৫টি আসনে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

উল্লেখ্য, কুয়েটে চলতি শিক্ষাবর্ষ থেকে বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে স্নাতক কোর্স চালু হওয়ায় ৬০ জন শিক্ষার্থী অতিরিক্ত ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে।

আগামী ২৮ নভেম্বর তারিখে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ ঘোষনা করা হবে। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.admission.kuet.ac.bd) পাওয়া যাবে।

কাজি তারিক/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...