কুয়াকাটায় ভাঙ্গন রোধের দাবিতে মানববন্ধন

কুয়াকাটায় ভাঙ্গন রোধের দাবিতে মানববন্ধনমিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :: “সেভ কুয়াকাটা” এ দাবিতে পর্যটনকেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতের ভয়াবহ ভাঙ্গন রোধে দ্রুত জরুরী পদক্ষেপ ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে।

কুয়াকাটা বাসীর আয়োজনে বুধবার সকাল ১১টায় কুয়াকাটা সৈকতের জিড়ো পয়েন্টের মূল সৈকতে এ মানববন্ধনে

শতশত পর্যটক, ব্যবসায়ীসহ কুয়াকাটার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন অংশ নিয়ে বক্তব্য রাখেন কুয়াকাটা পৌরসভার মেয়র আঃ বারেক মোল্লা।

গত এক সপ্তাহে সাগরের উত্তাল ঢেউয়ের তোড়ে কুয়াকাটা সৈকত লন্ডভন্ড হয়ে যায়। সাগরের ঢেউয়ের তোড়ে ভেসে গেছে কুয়াকাটা জাতীয় উদ্যান ও লেম্বরচর সংরক্ষিত বনাঞ্চলের শতশত বিভিন্ন প্রজাতির গাছ। সৈসকতের জিড়ো পয়েন্টের মূল সড়কসহ একাধিক স্থাপনা ও হোটেল বিলীন হয়ে গেছে। সৈকতের এ অগ্নিমূর্তিতে ভীতসন্তস্ত হয়ে পড়ে কুয়াকাটায় কোটি কোটি টাকা বিনিয়োগ করা ব্যবসায়ীরা। পর্যটকরা কুয়াকাটায় ভ্রমনে এসে সৈকতের এ ভঙ্গুর দশা দেখে আৎকে উঠে। তাই কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য ও মূল সৈকত রক্ষার দাবিতে এ মানববন্ধন কর্মসূচী পালন করে সর্বস্তরের মানুষ।

এদিকে বুধবার দুপুর সাড়ে বারটায় কুয়াকাটার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শণ করেছেন সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মাহবুবুর রহমান তালুকদার এমপি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চোখ হারানো ১৭ জনকে ১০ লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার :: চুয়াডাঙ্গা শহরের ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে ...