ব্রেকিং নিউজ

‘কুইন অব সাউথ এশিয়া’

‘কুইন অব সাউথ এশিয়া’স্টাফ রিপোর্টার :: নতুন শিল্পী তৈরির লক্ষ্যে এটিএন বাংলায় সম্প্রচারের জন্য নির্মিত হচ্ছে সাউথ এশিয়ান বিউটি কনটেস্ট ‘কুইন অব সাউথ এশিয়া’। এটিএন বাংলা, এটিএন ইভেন্টস এবং ফ্যাব কমিউনিকেশনস এর যৌথ আয়োজনে বাংলাদেশ পাকিস্তান, ভারত, শ্রীলংকা এবং নেপালের প্রতিযোগীদের নিয়ে নির্মিত হচ্ছে এই সুন্দরী প্রগিযোগিতা।

পাঁচ দেশের কয়েক হাজার প্রতিযোগী অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করে। নিজ নিজ দেশে রেজিষ্ট্রেশন, অডিশন, প্রাথমিক বাছাই এবং গ্র“মিং শেষে কান্ট্রি ফাইনাল হিসেবে সেরা প্রতিযোগীদের বাছাই করা হয়। পাঁচ দেশের সেরা প্রতিযোগীদের নিয়ে নেপালে অনুষ্ঠিত হবে ‘কুইন অব সাউথ এশিয়া’ এর গ্র্যান্ড ফিনালে।

আয়োজনের অংশ হিসেবে ১৮ ও ১৯ জানুয়ারি বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে অনুষ্ঠিত হয় ‘কুইন অব সাউথ এশিয়া’ এর অডিশন রাউন্ড। নাম নিবন্ধন করা কয়েক হাজার প্রতিযোগীদের মধ্যে থেকে অডিশনের মাধ্যমে প্রাথমিকভাবে ৩০০ জন প্রতিযোগীকে বছাই করা হয়।

অডিশন কার্যক্রম উদ্বোধণ করেন এটিএন বাংলার ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। নাচ, অভিনয়, ক্যাটওয়াক বিভিন্নভাবে নিজেদের যোগত্যার প্রমাণ দিয়ে ৩০০ জন প্রতিযোগীর মধ্যে থেকে ৩০ জনকে পরবর্তী ধাপের জন্য বাছাই করা হয়। বাছাইকৃত প্রতিযোগীদের মধ্যে থেকে বিচারকদের রায়ে নির্বাচিত হয় ১৭ জন প্রতিযোগী।

‘কুইন অব সাউথ এশিয়া’বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন অভিনেত্রী তানিয়া আহমেদ, চিত্রনায়ক ফেরদৌস, বিউটিশিয়ান ফারনাজ আলম এবং মিস আয়ারল্যান্ড বিজয়ী প্রিয়তী। এই ১৬ জন প্রতিযোগীকে নিয়ে অনুষ্ঠিত হয় গ্র“মিং সেশন। গ্রমিং পরিচালনা করেন ‘কুইন অব সাউথ এশিয়া’ তানিয়া আহমেদ, ফেরদৌস, ফারনাজ আলম এবং সানজিদা আরেফিন হক লুনা।

গ্রুমিং সেশনে অংশ নেয়া প্রতিযোগীদের নিয়ে ৩১ জানুয়ারি অনু্িষ্টত হয় প্রতিযোগিতার কান্ট্রি ফাইনাল। এতে বিচারক হিসেবে বিচারকার্য পরিচালনা করেন অভিনেত্রী তানিয়া আহমেদ, চিত্রনায়ক ফেরদৌস এবং বিউটিশিয়ান ফারনাজ আলম।

উল্লেখ্য, বাংলাদেশের পাশাপাশি শ্রীলংকার প্রতিযোগীদের নিয়ে সম্প্রতি অনুষ্ঠিত হয় কুইন অব সাউথ এশিয়া’র কান্ট্রি ফাইনাল। কান্ট্রি ফাইনালে উত্তীর্ন সেরা প্রতিযোগীরা নেপালে অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফাইনালে অংশ নেবেন। নেপালের কাঠমুন্ডুতে অবস্থিত ন্যাশনাল থিয়েটারে আগামী ১৭ মার্চ অনুষ্ঠিত হবে ‘কুইন অব সাউথ এশিয়া’ এর গ্র্যান্ড ফিনালে। অনুষ্ঠানটি নেপাল থেকে সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

‘কুইন অব সাউথ এশিয়া’ এর মুকুট বিজয়ীর জন্য প্রাইজ মানি হিসেবে থাকছে ১০ হাজার ডলার। পাশাপাশি প্রথম ও দ্বিতীয় রানার আপ পাবেন ৭ হাজার ও ৫ হাজার ডলার। সেই সাথে বাংলাদেশের সেরা ৮ প্রতিযোগীর জন্য থাকছে মাল্টিমিডিয়া প্রোডাকশন কোম্পানী লিমিটেড প্রযোজিত চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ।

সাউথ এশিয়ান বিউটি কনটেস্ট ‘কুইন অব সাউথ এশিয়া’ এর চিফ কো অর্ডিনেটর হিসেবে রয়েছেন সাজেদুর রহমান মুনিম, ইভেন্ট কো অর্ডিনেটর হিসেবে রয়েছেন হৃদয় নন্দিতা হৃদি, প্রোগ্রাম কো অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন সানজিদা আরেফিন হক লুনা।

অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রুমানা আফরোজ ও কুইন রহমান। অনুষ্ঠানটি আগামী ১৬ ফেব্র“য়ারি থেকে শুক্র ও শনিবার রাত ৮ টায় প্রচার হবে এটিএন বাংলায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রহিমা আক্তার মৌ

‘জল ও জীবন’

রহিমা আক্তার মৌ :: আমাদের প্রাণপ্রিয় নগরী ঢাকা বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত। অপ্রিয় ...