Home / দেশ আমার / কালকিনিতে সরকারি জমি দখলের চেষ্টা

কালকিনিতে সরকারি জমি দখলের চেষ্টা

কালকিনিতে সরকারি জমি দখলের চেষ্টামোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি:: সরকারি জমি দখলের চেষ্টার ঘটনার বাধা প্রদান করায় মাদারীপুরের কালকিনিতে মোঃ হানিফ চোকদার নামের এক তহশিলদারকে হুমকি দিয়েছে স্থানীয় প্রভাবশালী মহল। বিষয়টি নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় তহশিলদাররা।

অভিযোগ ও সরেজমিন সুত্রে জানাগেছে, উপজেলার রমজানপুর এলাকার ১৪৭নং উত্তর চরআইরকান্দি মৌজার ৯৯ শতাংশ সরকারি জমিতে জোরপূর্বক দেয়াল নির্মানের চেষ্টা চালায় ওই এলাকার আমিন মোল্লাসহ তার সাঙ্গ পাঙ্গরা।

এদিকে দীর্ঘদিন যাবত সরকারী ওই জমি দখল করে এলাকার জাফর খা, দুলাল মোল্লা, জাহাঙ্গীর, আলামিন ও মহিউদ্দিনসহ বেশ কয়েজন মিলে দোকান উত্তোলন করে ব্যবসা পরিচালনা করে আসছেন। এ দখলের চেষ্টার ঘটনা বাধা দেন রমজানপুর ইউপি তহশিলদার মোঃ হানিফ চোকদার। এতে ক্ষিপ্ত হয়ে আমিন মোল্লা ও তার সাঙ্গ পাঙ্গরা তহশিলদার হানিফ চোকদারকে বিভিন্ন ভয়ভীতি সহ বদলির হুমকির প্রদান করে।

তাৎক্ষনিক বিষয়টি জানাজানি হলে স্থানীয় তহশিলদারদের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়। এ হুমকির ঘটনায় ইউএনও কাছে তহশিলদার হানিফ একটি লিখিত অভিযোগ দেন।

পরে ওই প্রভাবশালীদেরকে সরকারি জমি অবৈধভাবে দখল না করার জন্য নোটিশ প্রদান করেন। এবং ওই জমিতে অবৈধভাবে নির্মিত দোকান জরুরী ভিত্তিতে উচ্ছেদের জন্য নোটিশে উল্লেখ্য করা হয়।

তহশিলদার হানিফ চোকদার অভিযোগ করে বলেন, সরকারি জমি দখল করার চেষ্টা করেছেন আমিন মোল্লা গংরা। আমি তাতে বাধা দিলে সে আমাকে এখান থেকে বদলি করে দেয়ার হুমকি সহ নানা ভয়ভীতি প্রদর্শন করে।

তহশিলদার বেলায়েত হোসেন বলেন, হানিফকে হুমিকর বিষয়টি খুব ন্যাক্কারজনক।

অভিযুক্ত আমিন মোল্লার সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, আমি ঘটনাটি জেনেছি এবং জেলা প্রশাসককে এ বিষয়টি অবহিত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জমি চাষের ট্রাক্টর এখন কলারোয়ার জনপদের আতংক!

জমি চাষের ট্রাক্টর এখন কলারোয়ার জনপদের আতংক!

কামরুল হাসান, কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি :: কৃষকদের আধুনিক পদ্ধতিতে দ্রুত জমি চাষের মাধ্যম হিসেবে ...