কার্যালয় থেকে রিজভী আটক

ঢাকা: ১৮ দলের ডাকা টানা ৭২ ঘণ্টা অবরোধ কর্মসূচি শুরুর ঠিক আগ মুহূর্তে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
শনিবার ভোর ৪টার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এ সময় নির্বাহী সদস্য বেলাল আহমেদকেও আটক করে নিয়ে যায় ডিবি।
বিরোধী দলের আন্দোলন সচল রাখতে এবং গ্রেপ্তার এড়াতে বেশ কিছুদিন হলো অবরুদ্ধ অবস্থায় কার্যালয়েই বাস করছেন রিজভী।
বিএনপি কার্যালয়ের কর্মচারী আজাদ জানান, ভোর ৪টার দিকে কার্যালয়ে প্রবেশ করে ভাঙচুর চালায় পুলিশ এবং ঘুমিয়ে থাকা রিজভী ভাইকে ডেকে তুলে আটক করে নিয়ে যায়। এ সময় নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদকেও আটক করে।
তিনি জানান, অফিসের কম্পিউটারসহ কিছু আসবাবপত্র ভাঙচুর করেছে ডিবি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, রিজভী আহমেদকে আটক করার জন্য কার্যালয়ের মূল ফটক ব্যবহার না করে মই ব্যবহার করে ব্যালকনি দিয়ে কার্যালয়ে ঢোকে পুলিশ।
রিজভী ও বেলালকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, তাদের ডিবি অফিসে নেয়া হয়েছে।
চলমান আন্দোলনে ১৮ দলের একমাত্র মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছিলেন রুহুল কবির রিজভী। কারণ গ্রেপ্তার এড়াতে বিএনপিসহ ১৮ দলের নেতারা কিছুটা আড়ালে থাকার কৌশল নিয়েছেন।
এর আগেও দলের সঙ্কট মুহূর্তে দীর্ঘদিন নিজেকে কার্যালয়ে অবরুদ্ধ রেখে দলের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করেন রিজভী। মাঝখানে তাকে আটক করা হলেও তিনি জামিনে মুক্তি পান।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...