ব্রেকিং নিউজ

কারো ইশারায় ব্যবসায়ী সংগঠন চলবে না: আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা যদি ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসে তাহলে ভবিষ্যতে আর কারো ইশারায় ব্যবসায়ী সংগঠন চলবে না। আমরা চাই না আর কোন সংগঠন কুক্ষিগত হয়ে থাকুক। তবে এ জন্য সকলকে এগিয়ে আসতে হবে। সাহস করে এগিয়ে এলে অনেক কিছুই পাল্টে দেয়া সম্ভব।

আজ শুক্রবার বিকালে শহরের পুরাতন বার লাইব্রেরী মিলনায়তন নারায়ণগঞ্জে সাবেক বামপন’ীদের সংগঠন সমমনা’র চতুর্থ দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইভী আরো বলেন, সংবিধান বার বার ক্ষতবিক্ষত হচ্ছে। ব্যাক্তিগত প্রয়োজনে অথবা রাষ্ট্রে বিভিন্ন ভাবে নিজেদের গদি পাকাপোক্ত করার জন্য সংবিধানে আমরা বার বার হাত দিচ্ছি। কিন’ রাষ্ট্রের কথা চিন্তা করছি না। এগুলির অবসান হতেই হবে। সেটা আজকে হোক অথবা দুইদিন পরে হোক। তবে দ্রুত কোন কিছু হওয়া ভাল না। আমরা ব্যক্তি সার্থটাকে বড় করে দেখছি। আমরা আমাদের গদিটাকে আকড়ে ধরে রাখতে চাচ্ছি।
আইভী বলেন,সংলাপ সর্বোৎকৃষ্ট পন’া। সংলাপ ও সমঝোতার মাধ্যমে আমাদের অনেক কিছু করতে হবে। এগিয়ে যেতে হবে।

সংগঠনের সভাপতি রোকন উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও সাবেক ডেপুটি গভর্নর ড. খোন্দকার ইব্রাহিম খালেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ, সমমনা’র সাধারণ সম্পাদক দুলাল সাহা। সকালে জাতীয় ও সমমনা’র পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। জাতীয় সংগীত পরিবেশন করে আলোচনা সভা শুরু হয়। বেলা সাড়ে ৩টায় শুরু হয় কাউন্সিল অধিবেশন। সন্ধ্যা ছয়টায় চাষাঢ়াস’ কেন্দ্রীয় শহীদ মিনারে এ উপলক্ষে পশ্চিম বঙ্গের ভাওয়াইয়া শিল্পী গোষ্ঠী ’কল্পশব্দ’ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানুষের গড় আয়ু বেশি

ভারত, পাকিস্তানের চেয়ে বাংলাদেশের মানুষের গড় আয়ু বেশি

স্টাফ রিপোর্টার :: স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও চিকিৎসার নানামুখী অগ্রগতির প্রভাবে দেশে ...