কাদের মোল্লার সেই জল্লাদ এখন নামাজ পড়ে!

kader mollahইউনাইটেড নিউজ ডেস্ক :: নাম তার “জ” । সে জেলের জল্লাদ আজ অনেক বছর । আজ একজন নিরপরাধ লোকের ফাঁসি তাকে নিজ হাতে দিতে হবে । তার অনেক বুক কাপছে। জেল কতৃপক্ষের লোকজন তাকে ফাসির মঞ্চে নেয়ার জন্য এসেছে ।

এই এত বছরের জীবনে এরকম অদ্ভুদ ঘটনা সে কখনো দেখেনি। যার জন্য এত আয়োজন সে নিশ্চিন্তে বসে গ্রিন টি খাচ্ছে । বলা হল স্যার , আপনাকে আমরা নিতে এসেছি । তিনি হেসে বললেন , আমি প্রস্তুত ।

আল্লাহ আর তোমাদেরকে কে সাক্ষি রেখে বলছি , আমি কোনও অন্যায় করিনি । কসাই কাদের আর কাদের মোল্লা এক ব্যক্তি না । সরকার আমাকে অন্যায়ভাবে হত্যা করছে । আমি আল্লাহর কাছে এর পুরো হিসাব নিব ।

 আফসোস শুধু আমার জাতিকে আমি এই কথাগুলো বলতে পারলাম না । তারপর তিনি নিজে একটা খেজুর খেলেন ,এরপর ওখানে উপস্থিত সবাইকে একটা করে খেজুর দিলেন । তারপর একটু তুলার মাঝে আতর নিয়ে সবার হাতে দিয়ে নিজে মাখলেন আর কানে গুজলেন ।
তিনি প্রস্তুত তার আল্লাহর সাথে মিলিত হবার জন্য । তারপর তিনি নিজে হেঁটে চললেন মঞ্চের দিকে । জল্লাদ এত লম্বা হবার পরও তার সাথে যাবার জন্য দৌড়ে যেতে হচ্ছে । অদ্ভুত ব্যাপার । কোন শক্তির বলে তার এত সাহস ।
তারপর তিনি জল্লাদকে বললেন, নামায পড় ? না স্যার । এখন থেকে ৫ ওয়াক্ত নামায পড়বে । তারপর তিনি নিজেই কাল কাপড় পড়লেন । তারপর তাকে তার জীবনের সবচে অপ্রিয় কাজটি করতে হল । এখন সেই জল্লাদ প্রতিদিন নামায পড়ে । সেই মানুষটি তাকে সারা জীবনের জন্য পালটে দিয়ে গেল ।

আপনারা জানেন সেই সাহসী , অকুতোভয় আল্লাহর সৈনিকের নাম……… নাম তার শহীদ আব্দুল কাদের মোল্লা । জল্লাদ না জানলেও আমি জানি , আব্বু দৌড়ে কোথায় যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন …………। তিনি তো যাচ্ছিলেন সুপ্রশস্ত জান্নাতের দিকে ………যার ওয়াদা আল্লাহ মুমিনদের জন্য করেছেন ।

“হে প্রশান্ত আত্মা!!
তোমরা তোমাদের মালিকের কাছে ফিরে যাও,
সন্তুষ্ট চিত্তে ও তার প্রিয়ভাজন হয়ে।
অতঃপর তোমরা আমার প্রিয় বান্দাদের দলে শামিল হয়ে যাও।
আর আমার অনন্ত জান্নাতে প্রবেশ করো….”

লেখিকাঃ কাদের মোল্লার কন্যা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...